ভাষা শহীদদের ফুল দিয়ে বরন করে নিলেন আমজনতা!

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৩৮:৪৮

ভাষা শহীদদের ফুল দিয়ে বরন করে নিলেন আমজনতা!


অনলাইন ডেস্ক: ১৯৫২ সালে মায়ের ভাষাকে রক্ষার জন্য যারা নিজের জীবনকে উৎসর্গ করেছেন, শ্রদ্ধা জানাতে তাদের কবরেও আসছেন মানুষজন। ফুল দিয়ে ও কবর জিয়ারত করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছেন তারা।


বুধবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর আজিমপুর কবরস্থানে দেখা গেছে এমন চিত্র।

আজিমপুর পুরাতন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত রয়েছেন ভাষা শহীদ আবুল বরকত, আব্দুল জব্বার এবং শফিউর রহমান। কবরস্থানের দক্ষিণ গেইট দিয়ে প্রবেশ করে কিছুদূর এগিয়ে গেলেই চোখে পড়বে সাদা-কালো মার্বেল পাথরে বাঁধাই করা পাশাপাশি সমাহিত তিন ভাষা শহীদের কবর। 


শ্রদ্ধা জানাতে আসা শিক্ষার্থী রুবাইয়া তাহসান বলেন, ভাষা আন্দোলন আমাদের বাঙালি জাতির জন্য অত্যন্ত গর্ব ও গৌরবের বিষয়। বিশ্বের বুকে একমাত্র আমরাই মায়ের ভাষাকে রক্ষা করার জন্য জীবন দিয়েছি। এর চেয়ে বড় আত্মত্যাগ আর কোনো কিছু হতে পারে না।


ভাষা সৈনিকদের কবর জিয়ারত করতে দেখা গেল মাদ্রাসা শিক্ষার্থী আরিফুল ইসলামসহ তার বন্ধুকে। তারা বলেন, আসলে ফুল দিলে ভাষা সৈনিকদের তেমন কোনো উপকার হয় না। বরং আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করে এখানে কবর জিয়ারত করেছি। 

প্রসঙ্গত, গতকাল ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকেই কবরস্থানের উত্তর দিকের গেইট (নিউ মার্কেট সংলগ্ন) ও দক্ষিণ দিকের গেইট খোলা থাকে। ২০ তারিখ রাত ১২টা ১ মিনিট থেকে ভাষা শহীদদের কবরে ফুল দেওয়া শুরু হয়। আজ (২১ ফেব্রুয়ারি) দিনভর চলবে এই শ্রদ্ধা নিবেদন।


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ