নর্দার্ন ইউনিভার্সিটি খুলনায় পিঠা উৎসব

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:৫৭:২৩

নর্দার্ন ইউনিভার্সিটি খুলনায় পিঠা উৎসব

খুলনা প্রতিনিধি

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার (এনইউবিটিকে) স্থাপত্য বিভাগের আয়োজনে ২য় বারের মত পিঠা উৎসব আয়োজন করেছে। 

মঙ্গলবার সকাল ১১টায় শিববাড়িতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ পিঠা উৎসব উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্সের প্রধান প্রফেসর ড. এটিএম জহির উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শাহ আলম, স্থাপত্য বিভাগের প্রধান এস এম যাহেদ সারওয়ার সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা। 

স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের নিপুণ হাতের ছোঁয়ায় প্রায় ২৫ ধরণের পিঠা তৈরি করে পরিবেশন করা হয়েছে এই উৎসবে। এ সময় শিক্ষার্থীরা বলেন, শীত মানেই বাহারি পিঠাপুলির ধুম। গ্রামে উৎসব করে পিঠাপুলি বানানো হলেও শহরে সেটা কম। সেজন্যই আমাদের এই আয়োজন। এমন উৎসব আমাদের জন্য আনন্দময়। বাহারি রকমের পিঠা আছে এখানে, আমরা বন্ধুরা মিলে পিঠা স্বাদ গ্রহণ করছি।

এ আয়োজন সম্পর্কে স্থাপত্য বিভাগীয় প্রধান এস এম যায়েদ সারওয়ার বলেন, "আমাদের বিভাগের পক্ষ থেকে ২য় বারের মত অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে পিঠা উৎসব আয়োজন করা হয়েছে‌ । বিভাগের সকল শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে দুটি স্টলে দেশীয় ২৫ প্রকারের পিঠা প্রদর্শনী করেছে। সকল পিঠা শিক্ষার্থীরা তৈরি করে প্রদর্শন করেছে।"


এনইউবিটি খুলনার রেজিস্ট্রার ড. মো. শাহ আলম বলেন, "এই পিঠা উৎসব পুরো এনইউবিটি ক্যাম্পাসকে আনন্দমুখর করেছে । পিঠা উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীরা তাদের এক্সট্রা কারিকুলার কাজকে শানিত করেছে। এতে শিক্ষার্থীরা তাদের শিক্ষাগত দক্ষতা এবং দেশের ঐতিহ্য তুলে ধরেছে। আশা করছি আগামীতে তারা এমন আরো উদ্যোগ গ্রহণ করবে।"


প্রজন্ম নিউজ২৪/টিএইচ
 

এ সম্পর্কিত খবর

নর্থ ইস্ট ইউনিভার্সিটি'র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী

খুলনায় পানি ও স্যালাইন বিতরণ করে ছাত্রশিবির

যুক্তরাষ্ট্রে ৯ শতাধিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

খুলনায় প্রিপেইড মিটারের বিদ্যুৎ কিনতে গ্রাহকদের সীমাহীন ভোগান্তি

জমকালো আয়োজনে সমাপ্ত হলো ক্লারিওন কল ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ পুরষ্কার বিতরণ

ইউনিভার্সিটিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ভিড়

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

খুলনা হাতপাখা ও ঠান্ডা পানি পেয়ে স্বস্তিতে শ্রমিকরা

মস্কো চলচ্চিত্র উৎসবে পুরষ্কার জিতল বাংলাদেশের সিনেমা ‌‌‌‘নির্বাণ’

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ