আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে।

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:৫০:৩৫

আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে।

সিলেট প্রতিনিধি 

সিলেটে আলোচিত আরিফ হত্যা মামলার প্রধান আসামি সিলেট সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিরণ মাহমুদ নিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারী) সকালে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক এম নাছির উদ্দীন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নিপুর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-পুলিশ (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশ পেয়ে তাকে জেল হাজতে পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২০ নভেম্বর রাত ১২টার দিকে নগরের বালুচর টিবিগেট এলাকায় আরিফকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় কয়েকজন। পরে গুরুতর আহত আরিফকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ১টা ২০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। আরিফ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

আরিফ হত্যার পর ২০২৩ সালের ২২ নভেম্বর আঁখি বেগম বাদী হয়ে সিলেটের এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় হিরণ মাহমুদ নিপুসহ ১০ জনের নাম উল্লেখ করে আরও ৫ জনকে অজ্ঞাত রেখে ১৫ জনকে আসামী করা হয়। মামলার আগে ও পরে চারজনকে গ্রেপ্তার করা হয়। বাকিরা অধরা ছিলেন। হিরণ মাহমুদের নেতৃত্বেই আরিফকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে খুন করা হয়েছে বলে দাবি পরিবারের।

২০২৩ সালের ২৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ হিরণ মাহমুদ নিপুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। নিপু এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু গত বছর অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ৩৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন।


প্রজন্ম নিউজ২৪/টিএইচ
 

এ সম্পর্কিত খবর

রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে

‘দেশের অর্থনীতিকে পঙ্গু করে আগের মতো ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এমন সহিংসতা’

কোটা সহিংসতায় আহতদের দেখতে নিটোর পরিদর্শনে প্রধানমন্ত্রী

৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

দুর্নীতির দায়ে গ্রেপ্তার রাশিয়ার সাবেক প্রতিরক্ষা উপমন্ত্রী

সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ

 সহিংস পরিস্থিতির জন্য কারা দায়ী? ঘটনা পরিক্রমা কী বলছে?

নারী পুলিশ কনস্টেবলকে কামড়ে নারী ভাইস চেয়ারম্যান কারাগারে

আন্দোলনের সফলতা শিক্ষার্থীদের ধরে রাখতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী

নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী ও মিথ্যাবাদী বললেন মার্কিন সিনেটর 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ