আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে।

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৫:৫০:৩৫

আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে।

সিলেট প্রতিনিধি 

সিলেটে আলোচিত আরিফ হত্যা মামলার প্রধান আসামি সিলেট সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিরণ মাহমুদ নিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারী) সকালে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক এম নাছির উদ্দীন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নিপুর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-পুলিশ (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশ পেয়ে তাকে জেল হাজতে পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২০ নভেম্বর রাত ১২টার দিকে নগরের বালুচর টিবিগেট এলাকায় আরিফকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় কয়েকজন। পরে গুরুতর আহত আরিফকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ১টা ২০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। আরিফ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

আরিফ হত্যার পর ২০২৩ সালের ২২ নভেম্বর আঁখি বেগম বাদী হয়ে সিলেটের এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় হিরণ মাহমুদ নিপুসহ ১০ জনের নাম উল্লেখ করে আরও ৫ জনকে অজ্ঞাত রেখে ১৫ জনকে আসামী করা হয়। মামলার আগে ও পরে চারজনকে গ্রেপ্তার করা হয়। বাকিরা অধরা ছিলেন। হিরণ মাহমুদের নেতৃত্বেই আরিফকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে খুন করা হয়েছে বলে দাবি পরিবারের।

২০২৩ সালের ২৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ হিরণ মাহমুদ নিপুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। নিপু এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু গত বছর অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ৩৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন।


প্রজন্ম নিউজ২৪/টিএইচ
 

এ সম্পর্কিত খবর

জামালপুরে জনসাধারণের সাথে বিট পুলিশিং আলোচনা সভা

ইয়েমেনে আবারও হামলা চালাল আমেরিকা-ব্রিটেন

ফেসবুকে ‘বলার ছিল অনেক কিছু’ লিখে ফাঁস নিল এসএসসি পরীক্ষার্থী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্টের উদ্দেশ্যে ক্যারিয়ার ক্লাবের সামিট

বসুন্ধরা গ্রুপ গ্রামীণ নারীদের স্বাবলম্বী করছে

তানযীমুল উম্মাহ যশোর দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা

নতুন ড্রেন ভেঙে তৈরি নতুন ড্রেন কোটি টাকা বাতাসে

ইউরোপিয় ইউনিয়ন জানত আমিই নির্বাচনে জিতব:প্রধানমন্ত্রী

ব্লাড ডোনেশন গ্রুপের এর কার্যালয় উদ্বোধন একুশে বিতর্ক প্রতিযোগিতা

ডিম লুকিয়ে রেখে দাম বাড়ানো হয়েছে: প্রধানমন্ত্রী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ