স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট চলছে আজ

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:০২:২৭

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট চলছে আজ

অনলাইন ডেস্ক: দ্বাদশ সংসদ নির্বাচনে স্থগিত নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

জাতীয় নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর নওগাঁ–২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম হঠাৎ মারা যান। এ ঘটনায় আসনটির নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)। জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরের দিন ৮ জানুয়ারি ভোট গ্রহণের নতুন তফসিল ঘোষণা করে ইসি। নতুন তফসিল অনুযায়ী, আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এইচ এম আখতারুল আলম ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মেহেদী মাহমুদ রেজা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ সকাল সাড়ে ৮টায় ধামুইরহাট উপজেলার বস্তাবর দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান সরকার এবং ৯টায় ধামুইরহাট উপজেলার বড়মইশর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী এইচ এম আখতারুল আলম। ভোট দেওয়ার পর শহীদুজ্জামান সরকার সাংবাদিকদের বলেন, ভোটের পরিবেশ নিয়ে তিনি সন্তুষ্ট। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। ভোটে যে ফল হবে, তা মেনে নেবেন।

স্বতন্ত্র প্রার্থী এইচ এম আখতারুল আলম মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘ভোট শুরুর পর থেকে আমার কর্মী-সমর্থকদের বিভিন্ন ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। এ ছাড়া গতকাল রোববার তাঁর কর্মী-সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিয়ে এসেছেন আওয়ামী লীগ প্রার্থীর লোকজন।’

নওগাঁ-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ১২৪টি ভোটকেন্দ্রের ৭০৬টি ভোটকক্ষে ভোট গ্রহণ চলছে। সকালে ভোট গ্রহণের শুরুতে কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি কম দেখা গেছে। ভোটকেন্দ্রগুলোর বাইরে নৌকা ও ট্রাক প্রতীকের প্রার্থীর অনুসারী নেতা-কর্মীদের সরব উপস্থিতি চোখে পড়লেও অপর দুই প্রার্থীর সমর্থকদের উপস্থিতি চোখে পড়েনি। সকাল ১০টা পর্যন্ত নির্বাচনী এলাকার কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে নির্বাচনী এলাকায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে আছেন। নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত আছেন। এ ছাড়া পুলিশের ২৬টি ভ্রাম্যমাণ দল ও ৬টি স্ট্রাইকিং দল কাজ করছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন, তাঁরা আশা করেছেন, সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ