পঞ্চগড়ে আয়োজন করা হচ্ছে বৃহৎ পিঠা উৎস

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৩:১৩:৩৬

পঞ্চগড়ে আয়োজন করা হচ্ছে বৃহৎ পিঠা উৎস

পঞ্চগড় প্রতিনিধি: বসন্ত বরণকে কেন্দ্র করে বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে আয়োজিত হতে যাচ্ছে পঞ্চগড়ের সর্ববৃহৎ পিঠা উৎসব। মকবুলার রহমান সরকারি কলেজে চলতি মাসে ১৪ ও ১৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছেন কলেজ কতৃপক্ষ। 

পিঠা উৎসব কথাটি শুনার সাথে সাথে অন্যরকম একটি অনুভূতি সৃষ্টি হয়। সাথে সাথে আমরা নিজেদেরকে হারিয়ে ফেলি রং বেরং পিঠার সমাহারে। শৈশবের স্মৃতিকে ফিড়িয়ে আনার তাগিদে আয়োজন করা হবে এই পিঠা উৎসব।

অর্ধ্যক্ষ প্রফেসর দেলোয়ার হোসেন প্রধান জানান, এবারের পিঠা উৎসব অতীতের সকল পিঠা উৎসবের চেয়ে উৎসবমুখর হবে। করোনা মহামারির কারণে দীর্ঘদিন আমরা পিঠা উৎস করতে পারিনি। তাই অতীতে যেভাবে এই পিঠা উৎসবে এই জেলার মানুষেরা আসতো এবার তার চেয়ে বেশি অংশ গ্রহন করবে বলে মনে করেন।

এই পিঠে কেন্দ্র করে কলেজের শিক্ষার্থীরা ব্যাস্ত সময় পার করছে। এসম্পর্কে অর্থ নীতি বিভাগের শিক্ষার্থী হুমারা আক্তার শিউলি জানায় আমরা পিঠার স্টল কত সুন্দর করে সাজানো যায় তার বিভিন্ন ধরনের কাজ করতেছি, আর নতুন নতুন পিঠা তৈরি করা যায় তা নিয়ে খুবই ব্যাস্থ সময় পার করছি। উৎসবে অংশ নিতে যাচ্ছে ১৫ টি স্টল।

এসব স্টলে পাওয়া যাবে চিতুই পিঠা, ঝাল পিঠা, ছাঁচ পিঠা, নারকেল পিঠা, ভাপা পিঠা, দুধ চিতই পিঠা, নারকেল পিঠা, নারকেলের ভাজা পুলি, নারকেলের সেদ্ধ পুলি, নারকেল জেলাফি, বিবিখানা, চুটকি, চাপড়ি, ক্ষীর কুলি, গোকুল, গোলাপ ফুল পিঠা, লবঙ্গ লতিকা, রসফুল, জামদানি, ঝালপোয়া, ঝুরি পিঠা, ঝিনুক, সূর্যমুখী, নকশি, চাঁদ পাকান, ছিট, সুন্দরী ইত্যাদি।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ