স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশয়ী নওয়াজ শরিফ

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:২৮:০১

স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশয়ী নওয়াজ শরিফ

 

প্রজন্মডেস্ক: এবারের পাকিস্থানের জাতীয় ও প্রদেশিক নির্বাচনে স্বতন্ত্র প্রাথীর কাছে বিশাল ব্যবধানে পিছিয়ে রয়েছেন মুসলিম লীগ নেতা নওয়াজ শরীফ।

এ ঘটনাটি ঘটেছে এনএ-১৫ মানসেরা আসন থেকে। সেখানে তার ভরাডুবি হয়েছে স্বতন্ত্র প্রার্থীর কাছে । আসনটির বেসরকারি ফলাফলে দেখা গেছে, নওয়াজ শরিফ সেখানে ৬৩ হাজার ৫৪টি ভোট পেয়েছেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপ পেয়েছেন ৭৪ হাজার ৭১৩ ভোট। ফলে ১১ হাজার ৬৫৯ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন এ স্বতন্ত্র প্রার্থী।

এছাড়াও তিনি আরও একটি আসন থেকে প্রতিদন্দ্বী করেন। সাবেক এ প্রধানমন্ত্রী লাহোরের এনএ-১৩০ আসনেও প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন ইয়াসমিন রশিদ।

পাকিস্থানের এই জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় ।আর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ১৩ ঘন্টা পরও অধিকাংশ আসনে ফলাফল ঘোষনা হয়নি ।পরদিন শুক্রবার মাত্র ১২ টি আসনে ফলাফল ঘোষনা হয়।আর ফলাফল ঘোষনা বিলম্বিত হওয়াকে নির্বাচন কারচুপির দিকে ইঙ্গিত করছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই ।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে ,পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ১২ টি আসনের মধ্যে ৫ টি আসনে ও নওয়াজ শরীফের দল পিএমএলএ ৪ টি আসনে ও পিপিপি ৩ টি আসনে জয় লাভ করেন ।

প্রজন্মনিউজ২৪/আরএআর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ