কে হচ্ছেন পাকিস্তানের পরবর্তী অধিনায়ক?

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:৪৭:৫৮

কে হচ্ছেন পাকিস্তানের পরবর্তী অধিনায়ক?


অনলাইন ডেস্ক: পাকিস্তান ক্রিকেটের নবনির্বাচিত পিসিবি সভাপতি হয়েছেন মহসিন নকভি। পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন এই মুখ্যমন্ত্রী আগামী তিন বছরের জন্য নেতৃত্ব দেবেন পাকিস্তানের ক্রিকেট। তবে তিনি দলে আসতেই শুরু হয়েছে নতুন জল্পনা কল্পনা। গুঞ্জন রয়েছে, নাকভির অধীনে আরও একবার অধিনায়কত্বের দায়িত্ব বুঝে পাবেন বাবর আজম। যদিও মাত্র তিন মাস আগেই এই দায়িত্ব থেকে সরে এসেছিলেন বাবর। 

বিশ্বকাপের পর নানামুখী সমালোচনার চাপে নিজ থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন বাবর আজম। এমন এক সিদ্ধান্তের পেছনে অবশ্য পিসিবির সেই সময়ের প্রধান জাকা আশরাফের প্রভাবও ছিল স্পষ্ট। বিশ্বকাপ ব্যর্থতার পর টি-টোয়েন্টিতে পাকিস্তানের অধিনায়ক হয়েছেন শাহিন আফ্রিদি। আর টেস্টে অধিনায়কের দায়িত্বে ছিলেন শান মাসুদ। তবে ওয়ানডেতে এখন পর্যন্ত নেই কোনো অধিনায়ক। 

যদিও গুঞ্জন বলছে, অধিনায়ক হলে বাবর মূলত তিন ফরম্যাটেই অধিনায়ক হবেন। পাকিস্তান অবজারভার, সামা টিভিসহ বিভিন্ন গণমাধ্যম পিসিবির অভ্যন্তরীণ সূত্রের কথা উল্লেখ করে জানিয়েছে, পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান মহসিন নাকভি বাবরকে আবারও নেতৃত্বে ফেরানোর কথা ভাবছেন। 

যদিও বিশ্বকাপে বাদ পড়া, এশিয়া কাপের সুপার ফোর থেকে বাদ পড়া কিংবা দলে বন্ধুদের প্রাধান্য দেওয়াসহ বিভিন্ন অভিযোগই বারবার সঙ্গী হয়েছে তার। অবশ্য বাবরকে বাদ দিয়েও পাকিস্তান ক্রিকেটে তেমন কোনো সাফল্য আসেনি। বাবর অধিনায়কত্ব ছাড়ার পর দুটি সিরিজ খেলেছে পাকিস্তান। এর মধ্যে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হেরেছে ৩–০ ব্যবধানে, আর নিউজিল্যান্ডে টি–টোয়েন্টি সিরিজে হার ৪–১ ব্যবধানে।

তবে আশার কথা, বিশ্বকাপ এবং এর পরবর্তী সময়ে ফর্মহীনতায় ভোগা বাবর এরইমাঝে রানে ফিরতে শুরু করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে রান এসেছিল তার ব্যাটে। এরপর চলতি বিপিএলেও নিজের শেষ ম্যাচের সময় ছিলেন আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক। 


প্রজন্মনিউজ২৪/এএন

এ সম্পর্কিত খবর

জবিতে গুচ্ছের ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

ভূমধ্যসাগরে মারা যাওয়া আট বাংলাদেশির মরদেহ হস্তান্তর

চাঁদের উদ্দেশে পাকিস্তানের প্রথম স্যাটেলাইট যাত্রা

মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজ করতে বাধা দিচ্ছে জান্তা সরকার

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে বহিষ্কার ১

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ