মুসল্লীদের ভিড়ে সরগরম বিশ্ব ইজতেমা ময়দান

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৮:০৭:৪৯ || পরিবর্তিত: ০১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৮:০৭:৪৯

মুসল্লীদের ভিড়ে সরগরম বিশ্ব ইজতেমা ময়দান

অনলাইন সংস্করন: সময়ের আবর্তনে বছর ঘুরতেই আবারো দরজায় কড়া নাড়ছে বিশ্ব ইজতেমা। বছরের এ সময়ে সারা বিশ্বের ধর্মপ্রান মুসলিমদের কাছে ঐক্যবদ্ধ হওয়ার এক মাধ্যম হিসেবে ধরনা দেয় ইজতেমা।  

আগামীকাল শুক্রবার (০২ ফেব্রুয়ারী) ফজরের নামাজের পর প্রতিবছরের ন্যায় আমবয়ানের মাধ্যমে শুরু হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।   

ঐতিহাসিক টঙ্গীর তুরাগ নদী তীরবর্তী  শুরু হতে যাচ্ছে ৫৭ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মুসল্লিদের সুরক্ষায় নেয়া হয়েছে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্ধারিত খিত্তায় জায়গায় না পেয়ে ফুটপাতে অবস্থান নিয়েছেন ধর্মপ্রাণ মুসল্লীরা।

আনুষ্ঠানিকতার শুরুর একদিন আগেই সারাদেশের বিপুল সংখ্যক মুসুল্লীদের আগমনে কানায় কানায় পরিপুর্ণ হয়েছে ইজতেমা ময়দান । নিজ জেলার নির্ধারিত খিত্তায় জায়গা না পেয়ে  মুসুল্লীরা অবস্থান নিয়েছেন ফুটপাত সহ বিভিন্ন স্থানে। 

মুসুল্লীদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব বন্টন করা হয়েছে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কার্যক্রম শুরু করেছেন।

এদিকে, বিশ্ব ইজতেমার কেন্দ্রীয় সমন্বয় কেন্দ্রে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন,যেন দুই পক্ষের মধ্যে কোন ধরনের বিশৃঙ্খলা তৈরি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। 


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ