ক্যাম্পাসে রিক্সা ভাড়া নির্ধারণ করে দিল রাবি প্রশাসন

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৫৯:০৮

ক্যাম্পাসে রিক্সা ভাড়া নির্ধারণ করে দিল রাবি প্রশাসন

মিরাজ আহাম্মেদ আফ্রিদি, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে রিক্সা ভাড়া নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার ( ৩১ জানুয়ারি)  সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে ক্যাম্পাসের ক্রিয়াশীল ছাত্র সংগঠনের প্রতিনিধি, রিক্সা চালকদের প্রতিনিধিসহ অন্যান্যদের সাথে আলোচনার মাধ্যমে সর্বসম্মতিক্রমে এ ভাড়া নির্ধারণ করা হয়।

আলোচনায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে আগামীকাল (১ ফেব্রুয়ারি) থেকে এই ভাড়া কার্যকর হবে। নির্ধারিত ভাড়া পুরো ক্যাম্পাসকে কয়েকটি ভাগে ভাগ করে নির্ধারণ করা হয়েছে।

নতুন করে নির্ধারণ করা ভাড়া স্থান ও পরিমাণ :

মেইন গেট থেকে রিকশা ভাড়া:

বিশ্ববিদ্যালয়ের মেইনগেট থেকে একাডেমিক ভবনসমূহে ১০ টাকা, সৈয়দ আমীর আলী হল, নবাব আব্দুল লতিফ হল ও শাহ মখদুম হলে ১৫ টাকা। শহীদ সোহরাওয়াদী হল, মাদার বখশ, শহীদ শামসুজ্জোহা হল, শহীদ হবিবুর রহমান হল, শহীদ জিয়াউর রহমান হলে ১৫ টাকা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মতিহার হল, শের-ই-বাংলা ফজলুল হক হল ১০ টাকা, মন্নুজান হল ১০ টাকা বাকি সকল ছাত্রী হলসমূহে ১৫ টাকা।

এছাড়া  চারুকলা অনুষদ, কৃষি অনুষদ, বিশ্ববিদ্যালয় স্টেশন বাজার ও বন্ধভূমি ২০ টাকা, পূর্বপাড়া ও পশ্চিমপাড়া আবাসিক এলাকা ২০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

কাজলা গেট থেকে রিকশা ভাড়া:
কাজলা গেট থেকে মমতাজ উদ্দিন, ড. মুহম্মদ শহিদুল্লাহ, সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ও রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনসমূহ ও কেন্দ্রীয় লাইব্রেরী ১০ টাকা।

সত্যেন্দ্রনাথ বসু (১ম বিজ্ঞান), ড. মুহম্মদ খুদরাত-ই-খুদা (২য় বিজ্ঞান), স্যার জগদীশ চন্দ্র বসু (৩য় বিজ্ঞান) ও ড. এম এ ওয়াজেদ মিয়া (৪র্থ বিজ্ঞান) একাডেমিক ভবন ১৫ টাকা, চারুকলা অনুষদ ও কৃষি অনুষদ একাডেমিক ভবন ২৫ টাকা।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন, শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী প্রশাসন ভবন, ব্যাংক, বাসস্ট্যান্ড (পরিবর্তন চত্ত্বর) ১০ টাকা।

শেরে বাংলা ফজলুল হক হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও মতিহার হল ১৫ টাকা। নবাব আব্দুল লতিফ হল, সৈয়দ আমীর আলী হল, শাহ মখদুম হল ও মেডিকেল সেন্টার ২০ টাকা। পশ্চিমপাড়া আবাসিক এলাকায় ১০ টাকা, পূর্বপাড়া আবাসিক এলাকায় ২৫ টাকা।

শহীদ হবিবুর রহমান হল ও শহীদ জিয়াউর রহমান হল ২০ টাকা। মাদার বখশ, শহীদ সোহরাওয়াদী হল, শহীদ শামসুজ্জোহা ও রা.বি, রেল স্টেশন ২৫ টাকা। মন্নুজান হল ১০ টাকা বাকি অন্যান্য মেয়েদের হলসমূহে ১৫ টাকা। বধ্যভূমি ৩০ টাকা।

বিনোদপুর গেট থেকে রিক্সা ভাড়া:
বিনোদপুর গেট থেকে সত্যেন্দ্রনাথ বসু (১ম বিজ্ঞান), ড. মুহম্মদ খুদরাত-ই-খুদা (২য় বিজ্ঞান), স্যার জগদীশ চন্দ্র বসু (৩য় বিজ্ঞান) ও ড. এম এ ওয়াজেদ মিয়া (৪র্থ বিজ্ঞান) একাডেমিক ভবন ১৫ টাকা।

মমতাজ উদ্দিন, ড. মুহম্মদ শহিদুল্লাহ, সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ও রবীন্দ্রনাথ ঠাকুর ১৫ টাকা। নবাব আব্দুল লতিফ হল, সৈয়দ আমীর আলী হল, শাহ মখদুম হল ও মেডিকেল সেন্টারে ১০ টাকা। মাদার বখশ, শহীদ সোহরাওয়াদী হল, শহীদ শামসুজ্জোহা ও রাবি রেল স্টেশনে ১৫ টাকা করা হয়েছে।

এছাড়া শহীদ হবিবুর রহমান হল ও শহীদ জিয়াউর রহমান হল ২০ টাকা। শেরে বাংলা ফজলুল হক হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও মতিহার হল ১০ টাকা। চারুকলা অনুষদ ও কৃষি অনুষদ একাডেমিক ভবন ২০ টাকা। সকল ছাত্র হলে ২০ টাকা, পশ্চিমপাড়া আবাসিক ২৫ এবং পূর্বপাড়া আবাসিকে ১০ টাকা ভাড়া নির্ধারিত হয়েছে।

পশ্চিম পাড়া থেকে:
পশ্চিম পাড়া থেকে সত্যেন্দ্রনাথ বসু (১ম বিজ্ঞান), ড. মুহম্মদ খুদরাত-ই-খুদা (২য় বিজ্ঞান), স্যার জগদীশ চন্দ্র বসু (৩য় বিজ্ঞান) ও ড. এম এ ওয়াজেদ মিয়া (৪র্থ বিজ্ঞান) একাডেমিক ভবন ১৫ টাকা, চারুকলা অনুষদ ও কৃষি অনুষদ একাডেমিক ভবন ১৫ টাকা।

ছাত্রী হল থেকে অন্যান্য একাডেমিক ভবন ১০ টাকা। ছাত্রী হল থেকে চারুকলা ২০ টাকা।

এদিকে শহীদ হবিবুর রহমান হল ও শহীদ জিয়াউর রহমান হল, শেরে বাংলা ফজলুল হক হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও মতিহার হল ১০ টাকা। ছাত্র হল থেকে অন্যান্য একাডেমিক ভবন ১৫ টাকা।

প্রজন্মনিউজ২৪/মিরাজ আহাম্মেদ আফ্রিদি/নূর

এ সম্পর্কিত খবর

ভোটকেন্দ্রে ‘অস্ত্র’ নিয়ে যেতে বললেন ইউপি সদস্য

রাশিয়া ইউক্রেনের প্রেসিডেন্টের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে

 এখনই গাজা যুদ্ধের অবসান ঘটালে ক্ষমতায় থাকবে হামাস : নেতানিয়াহু

ভক্তের ওপর আবারও মেজাজ হারালেন সাকিব

চায়ের দেশ শ্রীমঙ্গলে ঘুরতে যাওয়ার পরিকল্পনা

১০ বছরের মধ্যেই বিলুপ্ত হবে স্মার্টফোন, কিন্তু কেন?

মিল্টনের আশ্রমে থাকা ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন আরটিভি নিউজ

ধর্ষণ ও ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে রাস্তায় বির্ক্ষোভ এলাকাবাসীর

মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান ফিলিস্তিন আন্দোলনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংহতি প্রকাশ

পটুয়াখালীতে শৌচাগার থেকে সাবেকসেনা সদস্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ