ফিলিস্তিনিদের বাঁচানোর আকুতি জয়ার

প্রকাশিত: ২০ নভেম্বর, ২০২৩ ১২:৪৩:১৩

ফিলিস্তিনিদের বাঁচানোর আকুতি জয়ার

বিনোদন ডেস্ক: গাজায় ইসরাইলের হামলার ঘটনায় ফিলিস্তিনিদের বাঁচানোর আকুতি জানিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। ফিলিস্তিনে হত্যাকাণ্ড নিয়ে রোববার সকালে ফেসবুকে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন দুই বাংলার জনপ্রিয় এ অভিনেত্রী। 

জয়া লিখেছেন, ফিলিস্তিনের ছবি দেখছি অনলাইনে, খবরের কাগজে, টেলিভিশনের পর্দায়। বোমা ফেলা হচ্ছে নিরীহ মানুষজনের ওপর; আক্রমণ চলছে হাসপাতালেও। একটি ছবিতে দেখেছিলাম পরিবারের সবাই মারা পড়েছেন, আর সবার লাশের সামনে বসে আছেন বেঁচে যাওয়া একজন মাত্র মানুষ।

“এ পর্যন্ত ১১ হাজারের বেশি মানুষ মারা গেছেন। এর মধ্যে শিশু মারা গেছে চার হাজারের বেশি।”

সব কিছু দেখে অসহায়ত্ব আর বিষণ্ণতায় ভোগার কথা জানিয়ে অভিনেত্রী লিখেছেন— “এসব দেখেশুনে মনটা ভেঙে যায়। আবার মনটাকে সরিয়ে কাজে নেমে পড়ি। নতুন মুক্তি পাওয়া ছবির প্রচারে যাচ্ছি, যোগ দিচ্ছি পুরস্কারের অনুষ্ঠানে, গোয়া চলচ্চিত্র উৎসবে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। এর জন্য মনে অপরাধ-অপরাধও লাগে। 

“আমার বা আমাদের জীবন তো চলছে, কিন্তু ওদের জীবন তো প্রতিটা মুহূর্তে মৃত্যুর মুখোমুখি। তাদের অসহায়তা দেখে গলাটা বুজে আসে।” 

তবে ‘সুদিন’ ফিরবে, এই প্রত্যয়ে জয়া লিখেছেন, “এই হত্যাকাণ্ড থামুক। শিশুরা খেলা করুক রোদেলা মাঠে, খেজুর গাছের নিচে। নিজের দেশে দেশছাড়া এই মানুষগুলো নিজেদের ঘরে ফিরুক। ওদের বাঁচানোর জন্য পৃথিবীর বড় বড় মানুষেরা কি এক হতে পারেন না? এটা কি খুব বড় প্রত্যাশা?”


প্রজন্মনিউজ২৪/এসআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ