৬৩ বলে সেঞ্চুরি ফখরের, বিশাল রান তাড়ায় ছুটছে পাকিস্তান

প্রকাশিত: ০৪ নভেম্বর, ২০২৩ ০৬:২৯:৪০ || পরিবর্তিত: ০৪ নভেম্বর, ২০২৩ ০৬:২৯:৪০

৬৩ বলে সেঞ্চুরি ফখরের, বিশাল রান তাড়ায় ছুটছে পাকিস্তান

ফর্মে থাকা ফখর জামান যে কতটা ভয়ংকর, সেটা টের পাচ্ছে নিউজিল্যান্ড। পাকিস্তানের সামনে তারা ছুড়ে দিয়েছে ৪০২ রানের বিশাল লক্ষ্য। তবে রান তাড়ায় পাকিস্তান ঠিকই লড়ছে ফখর জামানের বিধ্বংসী ব্যাটে চড়ে।

এরই মধ্যে ৬৩ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন ফখর। তিন অংকে পৌঁছাতে ছক্কা হাঁকিয়েছেন ৯টি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভার ৩ বল শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ১৬০ রান। ফখর ৬৯ বলে ১০৬ আর বাবর ৫১ বলে ৪৭ রানে অপরাজিত আছেন।

বড় রান তাড়ায় দলীয় ৬ রানের মাথায় ওপেনার আবদুল্লাহ শফিককে হারায় পাকিস্তান। এরপর দ্বিতীয় উইকেটে এখন পর্যন্ত ১১৪ বলে ১৫৩ রান যোগ করেছেন ফখর আর বাবর আজম।

এর আগে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের ব্যাটিং বান্ধব উইকেটে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

টস হেরে ব্যাট করতে নেমে রাচিন রাবিন্দ্রার সেঞ্চুরি আর কেন উইলিয়ামসনের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড।

বাঁ-হাতি স্লো অর্থোডক্স হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন কিউই ক্রিকেটার রাচিন রাবিন্দ্রা। কিন্তু বিশ্বকাপে এসে তিনি হয়ে গেলেন পুরোপুরি একজন ব্যাটার। এখনও পর্যন্ত বিশ্বকাপে তিনটি সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

আজও পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি এলো এই কিউই ব্যাটারের ব্যাট থেকে। ৯৪ বলে ১০৮ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন তিনি। ১৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ১টি। সেঞ্চুরির কাছাকাছি পৌঁছেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ৫ রানের আক্ষেপ থেকে গেলো তার। ৯৫ রানে আউট হয়ে যান ইফতিখার আহমেদের বলে। ৭৯ বলে ১০ বাউন্ডারি এবং ২ ছক্কায় এই রান করেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলার সময়ই হাতের আঙ্গুলে চোট পান উইলিয়ামসন। এরপর বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি। অবশেষে আজ মাঠে ফিরেই দুর্দান্ত ব্যাটিং করলেন কিউই অধিনায়ক।

ওপেনার ডেভন কনওয়ে ৩৫ রান করে হাসান আলির বলে আউট হন। ২৯ রান করে হারিস রউফের বলে বোল্ড হন ড্যারিল মিচেল। মার্ক চাপম্যান ঝোড়ো ব্যাটিং করে ২৭ বলে সংগ্রহ করে ৩৯ রান। গ্লেন ফিলিপসও ঝোড়ো ব্যাটিংয়ের চেষ্টা করেন। তিনি ২৫ বলে করেন ৪১ রান।

১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। টম ল্যাথাম ব্যাট করতে নামেন আট নম্বরে। তিনি করেন ২ রান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৪০১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ১টি করে উইকেট নেন হাসান আলি, ইফতিখার আহমেদ এবং হারিস রউফ।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ