উড়তে থাকা ভারতকে ২২৯ রানে আটকে দিল ইংল্যান্ড

প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২৩ ০৭:১৯:০৬

উড়তে থাকা ভারতকে ২২৯ রানে আটকে দিল ইংল্যান্ড

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে উড়তে ভারতকে ২২৯ রানে আটকে দিয়েছে ইংলিশরা। ফলে জয়ের ইংলিশদের প্রয়োজন ২৩০ রান।

রবিবার লক্ষ্ণৌ একানা স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান তুলতে সক্ষম হয় ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৪০ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। দারুণ এক ডেলিভারিতে শুভমান গিলকে (৯) বোল্ড করেন ক্রিস ওকস। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ফর্মে থাকা বিরাট কোহলি। বিশ্বকাপে এটাই তার প্রথম ডাক। চারে নামা শ্রেয়াস আইয়ারকেও (৪) থিতু হতে দেননি।
চাপের মুহূর্তে লোকেশ রাহুলকে নিয়ে হাল ধরেন রোহিত শর্মা। চতুর্থ উইকেটে ৯১ রান যোগ করেন দুজনে। থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি রাহুল। ৫৮ বলে ৩৯ রান করা এই ব্যাটারকে সাজঘরের পথ দেখান ডেভিড উইলি। 

অপরদিকে, ক্যারিয়ারের ৫৪তম ফিফটি তুলে নেওয়ার পর সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন রোহিত। কিন্তু আদিল রশিদের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে লিয়াম লিভিংস্টোনের হাতে ধরা পড়েন তিনি। ১০১ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮৭ রান করেন ভারতীয় অধিনায়ক।

এরপর সূর্যকুমারের দৃঢ়তায় ২০০ পার করে। সঙ্গে জাসপ্রিত বুমরাহও (১৬) অবদান রাখেন। ৪৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৯ রানে ফেরেন সূর্য। 

ইংল্যান্ডের সর্বোচ্চ তিনটি উইকেট নেন ডেভিড উইলি। এছাড়া ওকস ও রশিদ নেন দুটি করে উইকেট।

বিশ্বকাপে ইতোমধ্যে পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত। অন্যদিকে ঝুলছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের ভাগ্য। পাঁচ ম্যাচে কেবল একটি জয় নিয়ে পয়েন্ট টেবিলে অবস্থান একদম তলানিতে। তাই খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়াতে জয়ের বিকল্প নোর লক্ষ্যে ভারতের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ