নিজ গ্রামকে সাবলম্বী করতে পারেনি‌ ড. ইউনুস, জবি কোষাধ্যক্ষ

প্রকাশিত: ৩০ অগাস্ট, ২০২৩ ০৬:৩১:৩৪ || পরিবর্তিত: ৩০ অগাস্ট, ২০২৩ ০৬:৩১:৩৪

নিজ গ্রামকে সাবলম্বী করতে পারেনি‌ ড. ইউনুস, জবি কোষাধ্যক্ষ

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বলেছেন, ড. মোহাম্মদ ইউনুস গ্রামীণ ব্যাংক দিয়ে নিজের গ্রামের লোকদের স্বাবলম্বী করতে পারে নি। তার জোবরা গ্রামের লোকেরা পান-সিগারেট বিক্রি ও রিক্সা চালিয়ে জীবন নির্বাহ করতো।

বুধবার (৩০ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কোষাধ্যক্ষ আরো বলেন, বঙ্গবন্ধুকে আমরা যে রকম ভালোবাসি সেটা যেনো ১৫ আগস্টের মতো না হয়। বর্তমান সরকার আবারো ক্ষমতায় আসবে সেটা যেনো আমাদের চিন্তা চেতনা আর কর্মে প্রকাশ পায়। স্বাধীনতা বিরোধীরা দেশি-বিদেশি শক্তি নিয়ে আবারো উঠে পড়ে লাগছে, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিরোধী গোষ্ঠী এদেশে যতদিন থাকবে ততদিনই তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পাঁয়তারা করবে। আর একারণেই আমাদের আরও বেশি সতর্ক থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, কোন সমস্যায় আমরা ড. মোহাম্মদ ইউনুসকে দেশের পাশে পেয়েছি?  করোনা মহামারীর সময় অথবা রোহিঙ্গা সমস্যায় আমরা তাকে পাশে পাই নি। এদেশের জনগণ আবার একত্রিত হবে এবং দেশরত্ন শেখ হাসিনাকে সহযোগিতা করবে। আমরা নৌকা মার্কায় ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে সমৃদ্ধ করবো।

আয়োজক সংগঠনের ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক ডেপুটি রেজিস্ট্রার মো. হেদায়েত উল্লাহ তুর্কী বলেন “ইতিহাস বড় নির্মম, ইতিহাস কখনো কাউকে ক্ষমা করে না। যে জুলফিকার আলী ভুট্টো বঙ্গবন্ধুকে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে মারতে চেয়েছিলেন, সেই জুলফিকার আলী ভুট্টোর মৃত্যু হয়েছিলো ফাঁসির কাষ্ঠে। যে সামরিক অফিসার জিয়াউর রহমানের ষড়যন্ত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে লাশ জানাজা শেষে সামরিক মর্যাদায় দাফন করা হয়েছিলো। অনুরূপভাবে প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যার পর লাশ পর্যন্ত পাওয়া যায়নি। মতান্তরে জানা যায়, জানাজা ছাড়া লাশ পাহাড়ে মাটি চাপা দেওয়া হয় অথবা সাগরে ভাসিয়ে দেওয়া হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সম্মানিত সভাপতি জনাব মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা, জবি ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম ফরাজী, সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/ইমরান

এ সম্পর্কিত খবর

তাপপ্রবাহে করনীয় সম্পর্কে জাতীয় নির্দেশিকা প্রকাশ

কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ইসরায়েল বিরোধী বিক্ষোভে পুলিশের গুলি

বেরোবিতে বিভাগীয় প্রধান নিয়োগে আইনি জটিলতা,আন্দোলনে শিক্ষার্থীরা

চাঁদাবাজির অভিযোগে জবি ছাত্রলীগ সিনিয়র সহ-সভাপতির বিরুদ্ধে মামলা

চবিতে বসুন্ধরা শুভসংঘের সভাপতি রুপক, সম্পাদক রবিউল

চাঁদাবাজির অভিযোগে জবি ছাত্রলীগ সিনিয়র সহ-সভাপতির বিরুদ্ধে মামলা

নিজেই অস্ত্রোপাচার করতেন মিল্টন সমাদ্দার: ডিবি

সুন্দরবনে আগুন ছড়িয়েছে অন্তত ৪ একর জায়গাজুড়ে

উপজেলা নির্বাচনের পক্ষে নয় বিএনপি, লিফলেট বিতরণ

৫ অ্যাসিস্ট ও ১ গোলে মেসির জোড়া রেকর্ড সাথে সুয়ারেজের হ্যাটট্রিক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ