সোনারগাঁয়ে কৃষি জমি রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন

প্রকাশিত: ০৩ মে, ২০২৩ ০৬:১৯:৫০

সোনারগাঁয়ে কৃষি জমি রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নিজেদের কৃষি জমি রক্ষায় ভুমিদস্যুদের বিরুদ্ধে মানবন্ধন করেছে গ্রামবাসী। উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামে মানববন্ধন এ অনুষ্ঠিত হয়।

গ্রামবাসীর অভিযোগ, স্থানীয় ভুমিদস্যুরা জোরপূর্বক তাদের জমি দখল বালু ভরাট করে কোম্পানির কাছে বিক্রির পায়তারা করছে। স্থানীয় চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমানের নেতৃত্বে কৃষি জমি দখল ও বালু ভরাটের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যারা জমি বিক্রি করতে অস্বীকৃতি জানাচ্ছে তাদের ওপর নানাভাবে চাপ প্রয়োগ ও ভয়ভীতি দেখাচ্ছে বলেও অভিযোগ করেন এলাকাবাসী।

গ্রামবাসী জানায়, পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর, কান্দারগাঁও, জৈনপুর, ছয়হিস্যা, আষাড়িয়ারচর নাগেরগাঁও, বড় কান্দা ও ছোট কান্দারগাঁও গ্রামে তিন ফসলী জমিতে ধানসহ অন্যান্য ফসলের আবাদ হয়। বেশ কিছু মৌজায় একটি শিল্পগ্রুপ মাটি ভরাটের কাজ শুরু করলে উচ্চ আদালতের নির্দেশনায় তা বন্ধ হয়ে যায়।

তবে সম্প্রতি পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে সেইসব জমি আবারও দখল এবং ভরাটের চেষ্টা করছে। তাই কৃষি জমি রক্ষায় মাঠে নেমেছেন তারা। মানববন্ধনের নেতৃত্ব দেন পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেন।

প্রজন্মনিউজ২৪/নূর/জিসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ