জিয়া, খালেদা ও তারেকের পোষ্টারে ছেয়ে গেছে চট্টগ্রাম

প্রকাশিত: ২৮ অক্টোবর, ২০১৭ ১১:৫৪:২২

জিয়া, খালেদা ও তারেকের পোষ্টারে ছেয়ে গেছে চট্টগ্রাম

রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণে ও তাদের অবস্থান দেখতে কক্সবাজারের উদ্দেশ্যে আজ শনিবার সড়কপথে চট্টগ্রামে আসছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সাবেক এ প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বন্দরনগরীসহ গোটা চট্টগ্রামে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বিএনপির নেতাকর্মী, সমর্থকসহ সাধারণ মানুেেষর মাঝেও ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। চাঙ্গা হয়ে উঠেছেন তৃণমূলের নেতাকর্মীরা। সভা-সমাবেশ, প্রস্তুতি সভার মধ্য দিয়ে নেতাকর্মী আর সমর্থকদের পদচারণায় সরগরম হয়েছে নগরীর নাসিমন ভবন দলীয় কার্যালয় এলাকা নুর আহম্দ সড়ক।

এদিকে দেশ নেত্রীকে স্বাগত জানিয়ে নগরীর প্রধান সড়ক থেকে অলিগলি সর্বত্র শোভা পাচ্ছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার, পোষ্টার ও নানা রঙের পেষ্টুন। বিভিন্ন ভবন ও সড়কের পার্শ্বে টাঙ্গানো হয়েছে বড় বড় ব্যানার।

নগরীর প্রবেশ মুখ সিটি গেইটে বেগম জিয়াকে স্বাগত জানাবেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এর পর সিটি গেইট থেকে নগরীর কাজীর দেউড়ী পর্যন্ত কয়েক কিলোমিটার সড়ক জুড়ে রাস্তার দুপার্শ্বে সারিবদ্ধভাবে অবস্থান করবেন হাজার হাজার নারী পুরুষ নেতাকর্মী সমর্থক। তারা সড়ক পথে আসার সময় নেত্রীকে হাত নেড়ে ফুল ছিটিয়ে স্বাগত জানাবেন। সাবেক মন্ত্রী এমপি থেকে শুরু করে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা ব্যাপক শোডাউনের আয়োজন করছেন।

তিন দিনের এ সফরের অংশ হিসেবে আজ চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন বেগম খালেদা জিয়া। আগামীকাল রবিবার সকালে তিনি কক্সবাজারেরর উদ্দ্যেশে, চট্টগ্রাম সার্কিট হাউজ ছেড়ে যাবেন।

উল্লেখ্য মিয়ানমার জাতিগত দাঙ্গা ও সেনাবাহিনী কর্তৃক নিপীড়ন নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অবস্থান দেখতে কক্সবাজার সফরে আসছেন বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। আগামীকাল ২৯ অক্টোবর রবিবার তিনি কক্সবাজার সফর করবেন।

গত সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে নীতিগতভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে বেগম জিয়ার এ কর্মসূচিতে রাজনৈতিক বা দলীয় কোন কর্মসূচি নেই বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তবে দীর্ঘদিন পর বেগম জিয়ার চট্টগ্রামে আগমন উপলক্ষে নেতাকর্মী বেশ উৎফুল্ল। সড়ক পথে চট্টগ্রাম আসার পথে এবং কক্সবাজার যাবার পথে জেলার বিভিন্ন এলাকায় রাস্তার অবস্থান নিয়ে প্রিয় নেত্রীকে এক নজর দেখা এবং অভ্যর্থনা জানাবে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এ উপলক্ষে গতকাল দিনভর নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে মহানগর ও উত্তর জেলা বিএনপি যুবদল ছাত্রদল জাসাস, শ্রমিক দল স্বেচ্ছাসেবক দল মহিলাদল সহ অন্যন্য অঙ্গ সংগঠন সর্বশেষ প্রস্তুতি সভা করেছেন। হাজার হাজার নেতা কর্মী সমর্থক গভীর রাত পর্যন্ত দলীয় কার্যালয়ে অবস্থান করেন।

গতকাল বিকালে মহানগর বিএনপির প্রস্তুতি সভায় উপস্থিত কেন্দ্রিয় বিএনপি নেতা সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, বিএনপি নেতা গোলাম আকবর খোন্দকারসহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

এ ব্যাপারে জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন বলেন। ম্যাডামের এ সফর রাজনৈতিক সফর নয়। এটি রোহিঙ্গা স্বরণার্থীদের অবস্থা এবং তাদের মাঝে ত্রান বিতরণের কর্মসূচি। তাই এ সফরে দলীয় কোন সভা সমাবেশ, কিংবা ঘরোয়া কোন বৈঠক রাখা হয়নি।  তবে অনেকদিন পর নেত্রী চট্টগ্রামে আসার কর্মসূচি পেয়ে দলীয় নেতাকর্মীরা চাঙ্গা হয়ে উঠেছেন। আশাকরি বেগম জিয়ার এ সফরসূচি শান্তিপূর্ণভাবে শেষ হবে। এবং প্রশাসনের সার্বিক সহযোগিতা থাকবে।

এ সম্পর্কিত খবর

কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে ১০ জন নিহত

পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত

২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত

ছাত্রলীগ-যুবলীগকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণার দাবি প্রসঙ্গে যা বললেন মার্কিন সরকারের মূখপাত্র

সাময়িকভাবে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক

উত্তরা-আজমপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ৪

কোটা ব্যবস্থার যৌক্তিক সমাধান চায় চবি শিক্ষক সমিতি

কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত দাবি জাতিসংঘের

কানাডিয়ান ইউনিভার্সিটিতে আটকা পুলিশ, উদ্ধারে এলো হেলিকপ্টার

আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ