আমাদের দেশে জ্ঞানের মৃত্যু হয়েছে : ব্যারিস্টার মইনুল

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২০ ০৬:১৯:০৫

আমাদের দেশে জ্ঞানের মৃত্যু হয়েছে : ব্যারিস্টার মইনুল

আমাদের দেশে জ্ঞানের মৃত্যু হয়েছে উল্লেখ করে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, আজ পতাকার কথা বলা হয়, দেশের কথা বলা হয়। কিন্তু যার দেশ, তার যে ভোট নেই; এই কথা বলা হয় না। দেশে এত চিন্তাশীল বুদ্ধিমান লোক আছে, কিন্তু এই কথা বলা হচ্ছে না।তিনি বলেন, আজ বুয়েট-ঢাকা বিশ্ববিদ্যালয়ে টর্চার সেল চলছে। ছাত্ররা মারামারি করছে। তারা কিছুতেই সুশিক্ষা নিয়ে বের হতে পারছে না।

সে জন্য মনে হচ্ছে আমাদের দেশে জ্ঞানের মৃত্যু হয়েছে। এটা আমার খুবই খারাপ লাগে।শনিবার জাতীয় প্রেসক্লাবে রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক তালুকদার মনিরুজ্জামানের স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।স্মরণসভায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আরেক উপদেষ্টা আকবর আলি খান বলেন, আদর্শ শিক্ষক বলতে যা বোঝায়, মনিরুজ্জামান তাই ছিলেন। তিনি কখনো উপাচার্য হতে চাননি, প্রক্টর হতে চাননি।

দেশের শিক্ষকরা যদি মনিরুজ্জামানকে অনুসরণ করত তাহলে শিক্ষাব্যবস্থা অনেকদূর এগিয়ে যেত। তিনি সবসময় পড়াশোনা, গবেষণা নিয়ে ব্যস্ত ছিলেন। রাষ্ট্রবিজ্ঞানে মনিরুজ্জামানের অবদান অনেক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ড. মাহবুব উল্লাহ, অধ্যাপক দিলারা চৌধুরী, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য জহির উদ্দিন স্বপন প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

 

 

এ সম্পর্কিত খবর

জবিতে গুচ্ছের ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

ভূমধ্যসাগরে মারা যাওয়া আট বাংলাদেশির মরদেহ হস্তান্তর

চাঁদের উদ্দেশে পাকিস্তানের প্রথম স্যাটেলাইট যাত্রা

মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজ করতে বাধা দিচ্ছে জান্তা সরকার

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে বহিষ্কার ১

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ