দিল্লি কাছে, বেইজিং একটু দূরে

প্রকাশিত: ০৯ মে, ২০২৪ ০২:১২:৫৪

দিল্লি কাছে, বেইজিং একটু দূরে

নিজস্ব প্রতিনিধি:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম দিল্লি না কি বেইজিং সফর করবেন এমন প্রশ্নে কৌশলী জবাব দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের। তিনি বলেছেন, দিল্লি তো আমাদের চেয়ে কাছে। বেইজিং একটু দূরে।

৯ মে ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার সঙ্গে বৈঠক শেষে সরকার প্রধানের দিল্লি সফর নিয়ে সাংবাদিকদের প্রশ্নে এমন কৌশলী জবাব দেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন অবশ্যই প্রধানমন্ত্রীর সফর হবে। ভারতে এখন নির্বাচন চলছে। নির্বাচনের পর সরকার গঠন হবে। তারপর প্রধানমন্ত্রীর সফর কখন হবে সেটা ঠিক হবে।

প্রধানমন্ত্রীর বেইজিং সফর নিয়ে কথা হচ্ছে। কোনটি আগে হতে পারে বেইজিং না দিল্লি, হাছান মাহমুদের কাছে প্রশ্ন রাখা হয়। জবাবে তিনি বলেন, দিল্লি তো আমাদের চেয়ে কাছে। বেইজিং একটু দূরে। প্রধানমন্ত্রীর অনেক আগে থেকে ভারত সফরের কথা রয়েছে। তাদের সেখানে যেহেতু নির্বাচন সেটা শেষ না হওয়া পর্যন্ত কখন সফর হবে সেটি নির্ধারণ করা সম্ভব হচ্ছে না।

আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিল্লি সফরের পরই সরকার প্রধান বেইজিং সফর করবেন। ঢাকার একটি কূটনৈতিক সূত্র জানায়, শেখ হাসিনার ভারতের লোকসভা নির্বাচনের পর দিল্লি সফর করার কথা রয়েছে। আশা করা হচ্ছে, জুনের কোনো এক সময় দিল্লি সফরে যাবেন সরকার প্রধান। তবে সফরটি জুনের শেষ নাগাদ হওয়ার সম্ভাবনা রয়েছে।


প্রজন্মনিউজ২৪/আরাফাত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ