ন্যাশনাল সার্ভিসের কর্মচারীদের স্মারক প্রদান

প্রকাশিত: ২২ এপ্রিল, ২০২৪ ০৪:৪৬:১৬

ন্যাশনাল সার্ভিসের কর্মচারীদের স্মারক প্রদান

জামালপুর প্রতিনিধ: ২২ এপ্রিল আজ সোমবার দুপুরে।  ন্যাশনাল সার্ভিস কর্মসূচি প্রকল্প আকারে বাস্তবায়নের জন্য দেওয়ানগঞ্জ উপজেলার ন্যাশনাল সার্ভিস কর্মসূচির দায়িত্বশীল কর্মচারীরা উপজেলা যুব উন্নয়ন অফিসে এক স্বারক প্রদান করেছেন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান হাবীবের নিকট স্বারক প্রদান করে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের দেওয়ানগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোছা. রোকসানা আক্তার , সাধারণ সম্পাদক মোছা. রিনা খাতুন, সহ ফরিদা পারভিন (শিলা), সাইলা নাসরিন তানিয়া, আশেকা তাবাসসুম,  ছাবিহা বেগম,  নাসরিন ও জাহিদুল ইসলাম, সহ অন্যান্য।  
ন্যাশনাল সার্ভিস কর্মকর্তারা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, প্রাথমিকভাবে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি পাইলট আকার দেশের কুড়িগ্রাম, গোপালগঞ্জ ও বরগুনা জেলার ১৯ টি উপজেলায় ২০০৯-২০১০ অর্থ বছর হতে বাস্তবায়ন শুরু হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে আট পর্বে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি দেশের ৪৭ টি জেলার ১৩৮ টি উপজেলায় বাস্তবায়ন করা হয়েছে। এ কর্মসূচির আওতায় ১ম হতে ৮ম পর্ব পর্যন্ত ২ লক্ষ ৩৫ হাজার ৩৪৭ জনকে প্রশিক্ষণ প্রদান করে ২ লক্ষ ২৮ হাজার ১২৯ জনকে অস্থায়ী কর্মে নিয়োজিত করা হয়েছে। কর্মপ্রত্যাশী যুবক ও যুব মহিলাদের অস্থায়ী কর্ম সৃষ্টির সুযোগ অব্যাহত রাখার লক্ষ্যে সরকার ন্যাশনাল সার্ভিস কর্মসূচি প্রকল্প আকারে বাস্তবে সিদ্ধান্ত গ্রহণ করেছে। 

দেওয়ানগঞ্জ উপজেলায় ১৭০০ এর অধিক ন্যাশনাল সার্ভিসের কর্মচারী রয়েছে। তারা দক্ষ জনবল। এই দক্ষ জনবলকে কাজে লাগানোর জন্য দেওয়ানগঞ্জ উপজেলায় এই প্রকল্পটি চালু করার জন্য আমরা সরকারের সুদৃষ্টি কামনা করছি।


প্রজন্মনিউজ২৪/এমএম

এ সম্পর্কিত খবর

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

হাবিপ্রবিতে “কৃষি উৎপাদনে প্রযুক্তির ব্যবহার” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

সড়কে মাটি ফেলে ম্যাজিস্ট্রেটের গাড়ি আটকে দেওয়ার চেষ্টা, জরিমানা

রবীন্দ্র পুরস্কার পেলেন জবি অধ্যাপক ড. লাইসা

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

টেকনাফে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, মূল অভিযুক্তসহ ৬ আসামি গ্রেপ্তার

জয় বাংলা ব্লাড স্কিমের আড়ালে সিট দখলের অভিনব কৌশল রাবি ছাত্রলীগের

জবি শিক্ষককে হেনস্থা, সতর্ক করেই দায় সেরেছে প্রশাসন

ধুনটে শর্ট সার্কিটের আগুনে পুড়ে নিঃস্ব দুই কৃষক পরিবার

শাজাহানপুরে কৃষি জমি রক্ষায় অভিযান,ভেকু জব্দ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ