বেরোবিতে গন ইফতার কর্মসূচি পালন

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪ ১০:৪০:২৮ || পরিবর্তিত: ১৪ মার্চ, ২০২৪ ১০:৪০:২৮

বেরোবিতে গন ইফতার কর্মসূচি পালন


বেরোবি প্রতিনিধি:শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী বিজ্ঞানওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টি ওপর বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে গন ইফতার কর্মসূচি পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (১৩ মার্চ) রমজানের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে শিক্ষার্থীরা গণ-ইফতার কর্মসূচি পালন করেছেন।এ সময় উপস্থিত ছিলো বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম সহ শত শত শিক্ষার্থী। 

গন ইফতারে অংশ নেওয়া পলাশ নামের এক শিক্ষার্থী বলেন,সিয়াম বা রোজা ইসলামের অন্যতম একটি  অংশ। কিন্তু শাবিপ্রবি ও নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ে ইফতার পার্টিকে বন্ধ ঘোষণা করেছে।তারই প্রতিবাদে আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদ স্বরুপ গন ইফতারের আয়োজন করতেছি। বেরােবির গণ-ইফতার কর্মসূচি তার জ্বলন্ত উদাহরণ।

এ বিষয়ে মুজাহিদুল নামে আরেক শিক্ষার্থী বলেন,বিশ্ববিদ্যালয়ে যদি সাংস্কৃতিক অনুষ্ঠান খুব ধুমধামে হতে পারে,তাহলে সেখানে ইফতার হতে পারবে না কেন? ইফতারও তো মুসলমানদের সংস্কৃতি!এটাকে আমরা প্রগতিশীলতা মনে করি না, এটাকে ইসলাম বিদ্বেষ মনে করি। তাই শাবিপ্রবি এবং নোবিপ্রবি এর এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই।


প্রজন্মনিউজ২৪/আরা
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ