নিজের গড়া প্রতিষ্ঠান থেকেই বহিষ্কার ড. ইউনুস

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:৫৭:৫৪

নিজের গড়া প্রতিষ্ঠান থেকেই বহিষ্কার ড. ইউনুস

অনলাইন সংস্করণ: গ্রামীণ টেলিকমসহ আটটি প্রতিষ্ঠান জবরদখলের অভিযোগে ড. মুহাম্মদ ইউনুস সংবাদ সম্মেলন করেন। এর পাল্টায় সংবাদ সম্মেলন করেন গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাইফুল মজিদ।

গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) সংবাদ সম্মেলন করেন ড. মুহাম্মদ ইউনূস। গত শনিবার (১৮ ফেব্রুয়ারী) এর পাল্টায় সংবাদ সম্মেলন করেন গ্রামীন ব্যংকের বর্তমান চেয়ারম্যান এ কে এম সাইফুল মজিদ।

একটি ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর নোবেল শান্তি বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে তার প্রতিষ্ঠিত দুটি প্রতিষ্ঠান থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাইফুল মজিদ সংবাদ সম্মেলন করে ড. ইউনূসের বিরুদ্ধে মানি লন্ডারিংসহ বিভিন্ন অভিযোগ আনেন। তিনি বলেছিলেন, গ্রামীণ টেলিকম, গ্রামীণ কল্যাণ, গ্রামীণ ফান্ড—এসব প্রতিষ্ঠান গড়তে গিয়ে ড. ইউনূস গ্রামীণ ব্যাংক থেকে শত শত কোটি টাকা সরিয়েছেন।

এ কে এম সাইফুল মজিদ আরও বলেন, পরিচালনা পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামীণ টেলিকম ও গ্রামীণ কল্যাণের চেয়ারম্যান পদ থেকে ড. মুহাম্মদ ইউনূসকে সরানো হয়েছে। "তারা প্রতিষ্ঠানের মালিক নয়।" এই প্রতিষ্ঠান গুলো গ্রামীণ ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান।

গ্রামীণ ব্যাংকের প্রধান আইনি পরামর্শদাতা মাসুদ আক্তার একটি বিবৃতি জানিয়েছেন, এখন গ্রামীণ টেলিকম এবং গ্রামীণ কল্যাণের প্রধান হবেন এ কে এম সাইফুল মজিদ।

এর আগে, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুরে গ্রামীণ টেলিকম ভবনে থাকা গ্রামীণ পরিবারের আটটি প্রতিষ্ঠান জবরদখল করে নেওয়ার অভিযোগ জানাতে সংবাদ সম্মেলন করেছিলেন ইউনূস। এসময় তিনি বলেন, বহিরাগতরা "জোরপূর্বক" অফিস দখল এবং কর্মীদের তালাবদ্ধ করার চেষ্টা করেছে।

এদিকে ড. মুহাম্মদ ইউনূস, গ্রামীণ কল্যাণ, গ্রামীণ টেলিকমসহ কিছু প্রতিষ্ঠানের ব্যাপারে গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যানের দেওয়া বক্তব্যের প্রতিবাদ করেছে ইউনূস সেন্টার। 

রোববার বিজ্ঞপ্তিতে ইউনূস সেন্টারের পক্ষ থেকে বলা হয়, ড. ইউনূস নিজেই বারবার বিভিন্ন গণমাধ্যমে বলেছেন, গ্রামীণ ব্যাংকসহ তার সৃষ্ট কোনো প্রতিষ্ঠানে তার কোনো শেয়ার বা মালিকানা নেই। তিনি তার সৃষ্ট কোনো প্রতিষ্ঠান থেকে কখনও কোনো অর্থ বা সম্মানী নেননি। তিনি শুধু গ্রামীণ ব্যাংকে থাকাকালে ব্যাংকের বেতন স্কেল অনুযায়ী অর্থ নিয়েছেন। 


প্রজন্মনিউজ২৪/এএন
 

এ সম্পর্কিত খবর

কক্সবাজারে পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় লিফলেট বিতরণ

খুলনা জেলা বিএনপি র আহবায়কে মায়ের ইন্তেকাল

লক্ষ্মীপুরে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ভিড়

স্যামসনের নেতৃত্বে আইপিএলে উড়ছে রাজস্থান

খুলনার নর্দান ইউনিভার্সিটিতে টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটির পরিদর্শন এবং "সেন্টার অব এক্সিলেন্স" এর উদ্বোধন

পবিপ্রবি ও ভারতের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

বশেমুরবিপ্রবিতে গুচ্ছভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে " এ " ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি হার ৮৭•৮৫ শতাংশ

পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জীববিজ্ঞানের অনুবাদমূলক গবেষণা নিয়ে রাবিতে আন্তর্জাতিক কনফারেন্স আয়োজিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ