কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন বিটু

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:৩৭:০৫

কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন বিটু

হৃদয়, রংপুর প্রতিনিধি: কেন্দ্রীয় আওয়ামী লীগের হস্তক্ষেপে কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হলেন ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক রংপুর জেলার বদগঞ্জ উপজেলার বিশ্বনাথ সরকার বিটু।

গঠনতন্ত্রের ২০ এর ‘গ’ ও ‘ঘ’ উপধারা মোতাবেক সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে সংগঠনের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বর্তমানে বিদেশে রয়েছেন। গত ১২ ফেব্রুয়ারি তার স্বাক্ষর করা এক চিঠিতে বলা হয়, ‘আমি নিম্ন স্বাক্ষরকারী বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক অদ্য (১২/২-২০২৪) তারিখে সাংগঠনিক/ব্যক্তিগত সফরে বিদেশ গমন করায় আমি বাংলাদেশে না ফেরা পর্যন্ত বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহীর যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম আজম খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ করলাম।’

এ নিয়ে কৃষক লীগের ভেতরে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পর্যন্ত গড়ায়। 

এর প্রেক্ষিতে শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় সংগঠনের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটুকে।

কৃষক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা চিঠিতে বলা হয়, ‘আমরা অবগত হয়েছি যে বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি দেশের বাইরে অবস্থান করছেন। এমতাবস্থায় বাংলাদেশ কৃষক লীগের গঠণতন্ত্রের ২০ ধারার (গ ও ঘ) উপধারা অনুযায়ী সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। সাংগঠনিক নিদেশক্রমে এই নির্দেশনা অবিলম্বে কার্যকর করার অনুরোধ জানানো যাচ্ছে।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

এ সম্পর্কিত খবর

মিনা প্রান্তর যে কারণে বিখ্যাত

ক্রেতা সেজে ঢুকেন, চুরি করেন শুধু আইফোন

রাবিতে হিন্দু শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে হত্যার হুমকি ছাত্রলীগ নেতার

খুলনার ৩ উপজেলার ৬৯ শতাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

এবার ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের

খুলনা বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার ব্যবস্থা চালু

শিক্ষার্থীকে মধ্যরাতে ঘুম থেকে তুলে বিছানাপত্র নামিয়ে দিল ছাত্রলীগ

লোডশেডিংয়ে ভোগান্তিতে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

ডোনাল্ড লু ঘুরে যাওয়ার পর বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী

গাজায় পরিকল্পনা নিয়ে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রীর কটাক্ষ, কড়া জবাব নেতানিয়াহুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ