স্বাস্থ্য মন্ত্রণালয়ে অভিযোগ, সেখানেও দুর্ব্যবহারে শিকার শিক্ষার্থী

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৫৬:৩৩

স্বাস্থ্য মন্ত্রণালয়ে অভিযোগ, সেখানেও দুর্ব্যবহারে শিকার শিক্ষার্থী

ঢাকা প্রতিনিধি: মেডিকেল ভর্তি পরীক্ষায় অপ্রীতিকর ঘটনার অভিযোগ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে দুই দিন ধরে ঘুরেছেন হুমাইরা ইসলাম নামের এক শিক্ষার্থী।

কোথাও সুরাহা না পেয়ে শেষ পর্যন্ত রোববার (১১ ফেব্রুয়ারি) পরিবারের সদস্যদের নিয়ে মন্ত্রীর সাথে দেখা করতে যান তিনি। সেখানেও কর্মকর্তাদের দুর্ব্যবহারের শিকার হন সেই শিক্ষার্থী ও তার পরিবার।

এমবিবিএস ভর্তি পরীক্ষার্থী হুমাইরা ইসলাম অভিযোগ করেছেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শুরুর ৪০ মিনিট পর তার পাশের শিক্ষার্থীর কাছে নকলের ডিভাইস পান পর্যবেক্ষক।

রাগান্বিত হয়ে অভিযুক্ত ও পাশের দুই জনের ওএমআর শিট ছিঁড়ে ফেলেন তিনি। পরে আর পরীক্ষাই দিতে পারেননি হুমাইরা। 

যাচাই বাছাই ছাড়া কেন উত্তরপত্র ছিড়ে ফেলা হলো এই অভিযোগ নিয়ে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দফতর ঘুরে বেড়াচ্ছেন হুমায়রা সহ তার পরিবার। 

রোববার ফল প্রকাশের দিন স্বাস্থ্য মন্ত্রীর সংবাদ সম্মেলনে হাজির হন হুমায়রা। মন্ত্রী বের হওয়ার সময় পথরোধ করে জানান তার অভিযোগ।

এসময় কর্মকর্তারা হুমাইরার পরিবারের সদস্যদের সাথে দুর্ব্যবহারের করেছেন বলে অভিযোগও করেন তার পরিবারের সদস্যরা।

এ বিষয়ে ভুক্তভোগী হুমাইরা বলেন, আমার স্বপ্ন ডাক্তার হওয়ার। আমার স্বপ্নকে ভেঙে দেয়া হয়েছে। তিনি আমার খাতা ছিনিয়ে নিয়ে গেছেন। আমি এর বিচার চাই।

এ সময় হুমায়রা বাবা মাসুদ রানা বলেন, 'আপনারা সবাই আমার মেয়ের জীবন ভিক্ষা দেন। আমার মেয়ের স্বপ্ন ও গাইনী ডাক্তার হবে। ঢাকা মেডিকেলে মহিলাদের গরীব মানুষের চিকিৎসা করবে।

পরে অবশ্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা হুমায়রার অভিযোগ গ্রহণ করেন। একই সাথে ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: