নোয়াখালীতে Youth Fair বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:২৮:১৫ || পরিবর্তিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:২৮:১৫

নোয়াখালীতে Youth Fair বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন

নোবিপ্রবি প্রতিনিধি: USAID ও DIPLOMACY INTERNATIONAL এর যৌথ প্রযোজনায় নোয়াখালীতে অনুষ্ঠিত হয় YOUTH FAIR। উক্ত অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও ভিডিও বার্তা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার (১১ফেব্রুয়ারি) নোয়াখালীর একটি অডিটোরিয়ামে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।
চুড়ান্ত পর্বে মডারেটর  হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর  আফসানা মৌসুমি। বিচারক হিসেবে ছিলেন অভিষেক পাল,আলভি তনয় ও মেহেদি রহমান

উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান দলের সদস্যরা হলেন চৌধুরী তাহসিন হাবিব, মুসফিকা তাবাসসুম খানম, মোঃ আসিফ আহমেদ প্রধান।  রানার্স আপের দলের সদস্যরা হলেন, অয়ন ভৌমিক, মুবদি ইসলাম ও সায়মা। ডিবেটর অব দ্যা ফাইনাল নির্বাচিত হয় মুসফিকা তাবাসসুম।

শুক্রবার(১০ ফেব্রুয়ারী) বিতর্ক প্রতিযোগিতার প্রাথমিক পর্বে ৪ টি অংশগ্রহণ করে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ডিবেট  টিম,নোয়াখালী টেক্সটাইল ডিবেট টিম ও নোয়াখালী সরকারি কলেজ ডিবেট টিম। চুড়ান্ত পর্বে উপনীত হয় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ডিবেট  টিম।

চ্যাম্পিয়ন দলের সদস্য চৌধুরী তাহসান হাবিব বলেন, প্রায় সাড়ে ৩ বছর পর পুনরায় সেই আগের জায়গায় ফিরে আসা- ডিবেটের স্টেজ। আবার মনে পড়ে গিয়েছিল সেই ডিবেট, মোশন, সংসদে প্রস্তাব পাশ করানোর জন্য কত শত যুক্তি, সেগুলো মগজের হাজারও নিউরনের প্যাঁচ থেকে বের করে নিয়ে আসা, আর দিনশেষে একটা জয়, অনুভূতিগুলো আবারও ভেসে উঠল।
 
মেডিকেল লাইফের প্রথম ডিবেট, কোন প্রেপ ছাড়াই টিম, আইটেম/ক্লাস শেষ করে সকালে বেরিয়ে পরা আর সারাদিনের ব্যস্ততা- ডিবেটটা জিততে হবে। জিতলামও, নিজের মেডিকেল কলেজের বিতার্কিক হিসেবে প্রথম এমন অর্জন, যা অত্যন্ত গর্বের। মেডিকেল এর শিক্ষার্থীরা সারাদিন শুধু পড়াশোনাই করে না, সব সমানে ব্যলান্স করতেও জানে তাই প্রমাণ করল আমাদের দল আমাউমেক-প্রদীপ্ত।

চ্যাম্পিয়ন দলের আরেকসদস্য মুশফিকা তাবাসুম বলেন,
প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরেছি,যা যা ভুল করেছি আর যা যা শিখেছি  দিন শেষে তাই আমার ঝুলিতে রয়ে যাবে আজীবন। তবে চ্যাম্পিয়ন হতে পেরে ভালো লাগছে, একটা স্বীকৃতি কার না ভালো লাগে। 
ভবিষ্যতে এমন আরো সুযোগের অংশীদার হতে চাই।
সর্বশেষে আমার দলের সদস্য এবং আমাদের মেন্টর আদনান ভাই যাদের ছাড়া আসলে কিছুই অর্জন সম্ভব ছিল না তাদের প্রতি আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

এ সম্পর্কিত খবর

ভোলায় বাগানে পড়ে ছিল ৩০০ কেজি সরকারি চাল

‘ডন থ্রি’তে ক্যারিয়ারের রেকর্ড পারিশ্রমিক নিচ্ছেন কিয়ারা।

ভারতকে ৩–১ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা 

টাকার বিনিময়ে বিয়ের অনুষ্ঠানে গাইতে রাজি ছিলেন না লতা মঙ্গেশকর

জাতীয় পাট দিবসে পুরস্কার পাচ্ছেন ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান

জামিনে মুক্ত শামসুজ্জামান দুদু

মস্তিষ্ক সুস্থ রাখতে চাইলে যে ১১ টি কাজ করবেন না

বেরোবিতে যৌন হয়রানি ও সচেতনতা মূলক শিক্ষা সেমিনার অনুষ্ঠিত

খুলনায় দু’মাসে ১২৫ ভবনে ফায়ার সার্ভিসের চিঠি, আজ কে ডি এ ও ফায়ার সার্ভিসের অভিযান

বগুড়ায় ১৪ বছরের শিশু বস্তাবন্দি লাশের মূল রহস্য উদঘাটন গ্রেফতার ২

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ