লক্ষ্মীপুরে হাসন্দী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:১১:৪৫

লক্ষ্মীপুরে হাসন্দী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি: কোমলমতি শিক্ষার্থীদের মোবাইল আসক্ত কমাতে ও সুপ্ত প্রতিভা বিকশিত করার লক্ষ্যে আনন্দঘন পরিবেশে লক্ষ্মীপুরের সদর  উপজেলার হাসন্দী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিন শনিবার দুপুর ২ টা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে পুরষ্কার বিতরনীর আয়োজন  করা হয়।

বিদ্যালয়ের কো-অপ্ট সদস্য জাহাঙ্গীর আলমের সঞ্চালনায়  বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নানের শুভেচ্ছা বক্তব্যে  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আখতার হোসেন বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   ১নং উত্তর হামছাদী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম।
 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব, বিজয়নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো শহীদুল্লাহ্, ৫নং ওয়ার্ড ইউপি সদস্য ওমর ফারুক মোল্লা, মাস্টার মাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক সালেহ্ উদ্দিন মামুন, গৌরীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাহাদাত হোসেন, অভিভাবক সদস্য আব্দুল আল মামুন ও ফারুক হোসেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সিনিয়র সহকারী শিক্ষক মানিক লাল নাথ, মাজহারুল কুদ্দুস সহ  সকল শিক্ষক, কর্মচারী,শতাধিক অভিভাবক, শিক্ষার্থীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের যেমন খুশি তেমন সাজো আনন্দঘন পরিবেশের সৃষ্টি করে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার এই আয়োজন নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা। 

উল্লেখ্য গত বৃহস্পতিবার দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়, বালিশ বদল, দীর্ঘ লম্ফ, মোরগ লড়াই, ব্যাঙ দৌড়, চেয়ার সিটিং, ঝুড়িতে বল নিক্ষেপ, এবং শনিবার সাংস্কৃতিক প্রতিযোগিতায় কুরআন তেলাওয়াত, ইসলামি সংগীত, দেশাত্মবোধক গান, কৌতুক অভিনয়, সহ নানা ধরণের প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা।

সভাপতির বক্তব্যে আখতার হোসেন বাচ্চু বলেন, অন্যান্য বছরের ন্যায় এবারের ক্রীড়া প্রতিযোগিতা অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উদযাপিত হয়েছে। বিদ্যালয়ের গৌরবজনক ইতিহাসে নতুনমাত্রা সংযোজন করতে সক্ষম হয়েছে।

শিক্ষা অফিসার আবু তালেব বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী করে তুলতে কো-কারিকুলাম এক্টিভিটিস শিক্ষা  বাস্তবায়ন প্রয়োজন।  

বিশেষ অতিথি মো শহীদুল্লাহ্ বলেন, মানসম্মত শিক্ষা প্রদানের জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। আদর্শ মানুষ হয়ে দেশ ও জাতির সেবায় নিজেদের নিয়োজিত করার আশা ব্যক্ত করেন তিনি

প্রধান শিক্ষক আব্দুল মান্নান বলেন, মানসিক ও শারীরিক সক্ষমতা বৃদ্ধির জন্য এই ধরনের আয়োজন শিক্ষার্থীদের জন্য সহায়ক।

অনুষ্ঠানে শেষে ৫টি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ও বিভিন্ন ইভেন্টের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ