জাবিতে সুবিধাবঞ্চিতদের মধ্যে কম্বল বিতরণ

প্রকাশিত: ২১ ডিসেম্বর, ২০২৩ ০১:২১:০৫

জাবিতে সুবিধাবঞ্চিতদের মধ্যে কম্বল বিতরণ

জাবি প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সুবিধাবঞ্চিত মানুষের মাঝে  শীতবস্ত্র বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ড। 

গতকাল বুধবার (২০ ডিসেম্বর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলম।

বিজয়ের মাসে প্রায় শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়৷ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ও আশপাশের সমাজের বিভিন্ন অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, সুবিধাবঞ্চিত শিশু ও বয়স্ক নারীদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সহযোগিতা করেছেন। 

কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের প্রতিষ্ঠাতা মো. ফরহাদ আলী শুভ বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষা ও গবেষণার পাশপাশি স্মার্ট বাংলাদেশ গড়তে সাংস্কৃতিক বিভিন্ন উদ্যোগ গ্রহণের সাথে উদারচিত্তের বিকাশের জন্যও সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সৃজনশীল চিন্তায় সেবামূলক কার্যক্রমে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসা উচিত৷ 

প্রধান অতিথির বক্তব্যে  উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ধন্যবাদ উপস্থিত শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থী আরো ধন্যবাদ জানাচ্ছি কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডকে এই শীতে সুবিধাবঞ্চিত শিশু ও বয়স্ক নারীদের পাশে দাঁড়ানো জন্য। তাদের এ কার্যক্রমের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকুক। আজকের এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচী স্বার্থক হোক এই কামনা করি।

এছাড়াও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন পরিসংখ্যান ও ডাটা সায়েন্স বিভাগের সভাপতি অধ্যাপক ড. আলমগীর কবির, বাংলা বিভাগের অধ্যাপক ড. পৃথিলা নাজনীন, অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক ও সহকারী প্রক্টর রনি হোসাইন৷ 

এ অনুষ্ঠানের সফলতা কামনা করেন সাবেক উপাচার্য ড. শরীফ এনামুল কবির, বিশ্বসেরা বিজ্ঞানী ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এম মামুন , গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি  ড. ফরিদ আহমেদ, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রভোস্ট নাজমুল হাসান তালুকদার, ফজিলাতুন্নেছা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান ও সিনেট সদস্য ও সংগঠনের প্রধান উপদেষ্টা ড. আনোয়ার খসরু পারভেজ।

উল্লেখ্য, 'কাঞ্চনজঙ্গা হেল্পিং ফান্ড' ২০১৯ সালে প্রথম উত্তরবঙ্গের পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলায় তাদের কার্যক্রম শুরু করে । সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিভিন্ন পেশার মানুষের মাঝে ঈদ উৎসব, করোনা মহামারী ও শীতের উষ্ণতা ও শুভেচ্ছা বিনিময়ের জন্য বিভিন্ন উপহার প্রদান এবং প্রাকৃতিক দুর্যোগ, জলবায়ু ও পরিবেশ রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃক্ষরোপণ ও বিভিন্ন ফলদ গাছ বিতরণ করে আসছে৷ 


প্রজন্মনিউজ২৪/এমজে

এ সম্পর্কিত খবর

 এখনই গাজা যুদ্ধের অবসান ঘটালে ক্ষমতায় থাকবে হামাস : নেতানিয়াহু

সন্ধ্যায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নৌবন্দরে হুঁশিয়ারি

১০ বছরের মধ্যেই বিলুপ্ত হবে স্মার্টফোন, কিন্তু কেন?

মিল্টনের আশ্রমে থাকা ব্যক্তিদের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন আরটিভি নিউজ

ধর্ষণ ও ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে রাস্তায় বির্ক্ষোভ এলাকাবাসীর

পটুয়াখালীতে শৌচাগার থেকে সাবেকসেনা সদস্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার

১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি হিলি স্থলবন্দর দিয়ে

সম্পদ অর্জনে এমপিদের চেয়ে এগিয়ে উপজেলা চেয়ারম্যানরা

গাছ লাগানো ও কাটার ক্ষেত্রে নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের পেনশন সুবিধা বহালের দাবি ঢাবি কর্মচারী ঐক্য পরিষদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ