জুতার দোকান এসিতে, লাইব্রেরি ফুটপাতে: ফরিদপুর জেলা প্রশাসক

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২৩ ১১:২৬:৫৭

জুতার দোকান এসিতে, লাইব্রেরি ফুটপাতে: ফরিদপুর জেলা প্রশাসক

ফরিদপুর প্রতিনিধি: মঙ্গলবার (১২/০৯/২৩) বিকেলে ফরিদপুর শহরের শেখ জামাল স্টেডিয়ামে ব্যতিক্রমভাবে জিপিএ-৫ প্রাপ্ত এক ১ হাজার ২৬ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদানের আয়োজন করে জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা প্রশাসন।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল হাসান তালুকদার বলেন, বইয়ের লাইব্রেরী গুলোকে এখনো আমরা এসি মার্কেটে নিতে পারিনি। আপনারা খেয়াল করলে দেখবেন, এসি মার্কেট দখল করে আছে জুতার দোকানগুলো। আর বইয়ের লাইব্রেরীর অবস্থান দেখবেন রাস্তার উপরে। বঙ্গবাজার, নীলক্ষেত আর ফুটপাত এলাকায় গেলেই আপনারা এর বাস্তব প্রমাণ পাবেন। এমন মন্তব্য প্রকাশ করে আক্ষেপ জানিয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক।

ফরিদপুরে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব মন্তব্য করেন।

এ সময় তাদের হাতে দুই রিম কাগজ ও এক ডজন কলম তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক ও নির্দেশনামূলক বক্তব্য রাখেন আলোচিত তরুণ উদ্যোক্তা আয়মান সাদিক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, ‘আমরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিক্ষার্থীদের রাজনীতিমুক্ত না করতে পারলেও আমরা রাজনীতিকে শিক্ষামুক্ত করেছি। রাজনীতির সঙ্গে যারা জড়িত তারা ধীরে ধীরে লেখাপড়া থেকে দূরে সরে যাচ্ছে। এটা আমাদের জন্য অশনিসংকেত। যার কারণে এখন টিকটকাররাও রাজনীতিতে আসার সাহস পায়।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তোমরা যারা মেধাবী তারাই বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তোমরাই দেশটাকে গড়ে তুলবে। এই ফরিদপুরকে তোমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে শেখাবে। তোমাদের সবাইকে দেশপ্রেমের মহান সেবায় উজ্জ্বীবিত হওয়ার জন্য অনুরোধ জানাই। আমরা সার্বক্ষণিক তোমাদের সঙ্গে আছি। তোমরা যেন ঝরে না যাও। এই ১ হাজার ২৬ জনকে নিয়েই আমরা আলোকিত ফরিদপুর গড়ে তুলবো।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ বিন কালাম, পৌর মেয়র অমিতাভ বোস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, ৯ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ