দেশে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৫

প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০২২ ০৬:০২:৫৪ || পরিবর্তিত: ১৭ ডিসেম্বর, ২০২২ ০৬:০২:৫৪

দেশে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৫

অনলাইন ডেস্কঃ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৫ জন। এর মধ্যে ৬৮ জন ঢাকায় এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৫৭ জন ভর্তি হয়েছেন।

এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। ফলে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২৭১ জনে দাঁড়িয়েছে।  

শনিবার (১৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭৪৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪০৫ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৩৪৩ জন রোগী।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৬১ হাজার ২৬৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৬২২ জন এবং ঢাকার বাইরে ২২ হাজার ৬৪১ জন চিকিৎসা নেন।

অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৬০ হাজার ২৪৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৫০ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ২২ হাজার ১৯৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 


প্রজন্মনিউজ24/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: