ঢাবিতে কোটা পূণর্বহাল রায় বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ০৯ জুন, ২০২৪ ০৯:০৫:১৬ || পরিবর্তিত: ০৯ জুন, ২০২৪ ০৯:০৫:১৬

ঢাবিতে কোটা পূণর্বহাল রায় বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ

মুহাম্মদ শহীদ, ঢাকা: রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে কোটা পূণর্বহাল রায় বাতিলের দাবীতে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশ ছাত্র ফেডারেশনের উদ্দোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সংগঠনটির সভাপতি মশিউর রহমান খান রিচার্ড এর সভাপতিত্বে ও স্কুল সম্পাদক হাসান আল মাহদীর সঞ্চালনায়  উক্ত সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক সৈকত আরিফ,দপ্তর সম্পাদক অনুপম রায়, অর্থ সম্পাদক ফারহানা মুনা,ঢাকা মহানগর সভাপত‌ি আল আমিন রহমান, সাধারন সম্পাদক নুশরাত হক, ঢাকা বিশ্ববিদ্যালয় আহ্বায়ক আরমানুল হক প্রমূখ। 

কোটা পূনর্বহালের রায়ের বিরুদ্ধে সারাদেশের ছাত্র সমাজ যে আন্দোলন করছে তার প্রতি সমর্থন জানিয়ে বক্তারা বলেন কোটা পূনরায় ফিরিয়ে এনে সরকার শিক্ষার্থী‌দের বিগত আন্দোলনের সাথে প্রহসন করেছে। কোটা বাতিল ছিল রাজপথের আন্দোলনের ফল সেটা কোনদিন আদালতের রায়ের মাধ্যমে বাতিল হতে পারে না। 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে বক্তারা বলেন,  ছাত্রসমাজ চেয়েছিল কোটার যৌক্তিক সংস্কার আর আপনি বলেছেন কোটা বাতিল কিন্তু আদালত এখন রায় দিয়েছেন আপনি চুপ আছেন । তার মানে আপনি ছাত্রসমাজের সাথে প্রহসন করেছেন। 

মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেন মুক্তিযুদ্ধের মূলনীতি ছিল সাম‌্য, মান‌বিক মর্যাদা ও সামাজিক সুবিচার কিন্তু সরকার সেখানে বিভাজন তৈরী করছে। তারা
৫৩ বছর পূর্বে  কৃষক, শ্রমিক ,ছাত্র, জনতা, প্রত্যেকের সংগ্রাম‌কে এ সরকার তা‌দের দ‌লের সংগ্রাম ব‌লে চা‌লি‌য়ে যাচ্ছ‌ে। মুক্তিযোদ্ধা কোটার নামে সরকার মূলত তাদের দলের চামচা চামুন্ডাদের সুবিদা দিতে চায়। তারা মূলত অবৈধ মুক্তিযোদ্ধা তালিকা প্রনয়ন করে দলীয় নেতাদের সুবিধা দেয়। 

আমরা কোটা পূনরায় বহাল রাখার আদালতের রায়ের বাতিল চাই। 


প্রজন্মনিউজ২৪/মুশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ