দায়িত্ববোধের জায়গা থেকেই কাজ করি: ট্রাফিক পুলিশ 

প্রকাশিত: ২০ মে, ২০২৪ ০১:১৫:১১ || পরিবর্তিত: ২০ মে, ২০২৪ ০১:১৫:১১

দায়িত্ববোধের জায়গা থেকেই কাজ করি: ট্রাফিক পুলিশ 

নিজস্ব প্রতিবেদক: সড়কে যানবাহনের শৃঙ্খলা ঠিক রাখতে টানা কয়েক ঘণ্টা দাঁড়িয়ে কাজ করতে হয়। একটু অবহেলা করলেই জ্যামসহ বড় ধরনের দুর্ঘটনারও শঙ্কা থাকে।,আর গুরুত্বপূর্ণ সড়কে যানবাহনের চাপ সামলাতে হিমশিম খেতে হয় ট্রাফিক পুলিশকে।  সিগন্যাল বাতি না থাকায় যানবাহন নিয়ন্ত্রণ করতে বেগ পেতে হয় দায়িত্বরত ট্রাফিক পুলিশকে। অনেক সময় হাতের ইশারা না মেনেই চলে যায় যানবাহন।  

আজ বুধবার ১৫ মে  ঢাকা এলিফেন্ট রোডের এক ট্রাফিক পুলিশের সঙ্গে কথা  বলছিলাম,তিনি বলেন রাস্তায় দূঘটনা এড়ানোর জন্য আমরা কাজ করে যাচ্ছি। প্রতিদিন রোদ বৃষ্টি যাই হোক না কেন আমাদের দায়িত্ব পালন করে যেতেই হবে।রাস্তায় অনেক সময়  সিগন্যাল বাতি না থাকায় যানবাহন নিয়ন্ত্রণ ,আমাদের অনেক কষ্ট করতে হয়।তীর্ব্র রোদে সবাই যখন একটু সস্তির জন্য ছায়া খোঁজে তখন আমরা রাস্তায় দাড়িঁয়ে দায়িত্বপালন করি। সড়কে যানবাহনের শৃঙ্খলা ঠিক রাখতে টানা কয়েক ঘণ্টা দাঁড়িয়ে কাজ করতে হয়। তাই রোদ-ঝড়-বৃষ্টির মতো যেকোনো বৈরী পরিস্থিতিতেও  আমাদের দায়িত্ব পালনে কোনো ছাড় নেই। সব কিছু মেনেই দায়িত্ব পালন করছি। এটা আমার চাকরি, এর বেতন দিয়েই আমার পরিবার চলে সংসার চলে।

তিনি আরো বলেন সরকার যদি প্রতিটি মোড়ে মোড়ে ট্রাফিক সিগন্যাল বাতির ব্যবস্থা করে দেন তাহলে আমাদের কাজ গুলো অনেক ক্ষেত্রে সহজ হয়ে যেতে ।পরিবহন চালাকরা অধিকাংশ ট্রাফিক আইন সম্পর্কে সচেতন নয়।যার ফলে রাস্তায় প্রায় সময় দূঘটনা হচ্ছে । দায়িত্ব পালনে ট্রাফিক পুলিশ সদস্যদের একটু অসুবিধা হচ্ছে এটা অস্বীকার করার কিছু নেই। এসব পরিস্থিতির মাঝেও প্রতিনিয়িত কাজ করতে হয়। এর মাঝেও  ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে আমরা প্রস্তুত রয়েছি। 



প্রজন্মনিউজ২৪ /এম আই এম 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন