মিরাজকে নিয়ে চমক দিতে পারে বিসিবি!

প্রকাশিত: ১৪ মে, ২০২৪ ১২:১১:২৯

মিরাজকে নিয়ে চমক দিতে পারে বিসিবি!

নিজস্ব প্রতিনিধি: আর কিছুক্ষণ পরই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করবে বাংলাদেশ। টিম টাইগার্সের সম্ভাব্য ১৫ সদস্যের স্কোয়াডে কারা থাকছেন এ নিয়ে জল্পনার শেষ নেই। তবে সদ্য জিম্বাবুয়ে সিরিজে একটা আভাস পাওয়া গিয়েছিল ঠিকই। এমন সময়েই বিনা মেঘে বজ্রপাত হয়ে এলো তাসকিন আহমেদের ইনজুরি।

বাংলাদেশের পেস বোলিং আক্রমণের সবচেয়ে বড় ভরসা যিনি, তিনিই পড়েছেন ইনজুরিতে। আর সেটা ঠিক কোন মাত্রার ইনজুরি তা নিয়ে এখন পর্যন্ত ধোঁয়াশা রয়ে গেছে। তবে অবশ্য আভাস পাওয়া গেছে তাসকিনকে নিয়েই বিশ্বকাপের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ।

ধারণা করা হচ্ছে, কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে। এই বিশ্রামের অর্থ, তাসকিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ মিস করছেন সেটা নিশ্চিত। বাকি থাকছে বিশ্বকাপ। যেখানে বাংলাদেশের প্রথম ম্যাচ জুনের ৮ তারিখ। সেই হিসেবে তাসকিনের হাতে সময় আছে ২৪ দিন। 

বিশ্বকাপের আগে স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। আজ দুপুরে সেই সিরিজের স্কোয়াডও ঘোষণা করার কথা নির্বাচক কমিটির। গণমাধ্যমে খবর, ১৭ বা ১৮ জন ক্রিকেটারকে রেখে ঘোষণা করা হতে পারে সেই স্কোয়াড। বিশ্বকাপের চূড়ান্ত দলও এখান থেকে বাছাই করা হবে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজে চমক হতে পারেন মেহেদী হাসান মিরাজ।

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পের ১৭ জনের প্রাথমিক স্কোয়াডে ছিলেন না মিরাজ। গত বছর সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন এই অলরাউন্ডার। তবে ডানহাতি ব্যাটার লিটন দাসের ফর্মহীনতার কারণে  আলোচনায় উঠে এসেছেন মিরাজ। শোনা যাচ্ছে, যুক্তরাষ্ট্র সিরিজ তো বটেই, প্রয়োজনে বিশ্বকাপেও রাখা হতে পারে তাকে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও মেইক শিফট ওপেনার হিসেবে দেখা গেছে মিরাজকে। এ ছাড়া সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপেও ওপেনিংয়ে নামতে হয়েছে তাকে। আবারও সুযোগ পেতে পারেন মিরাজ।


প্রজন্মনিউজ২৪/আরাফাত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন