দলীয়করণের কারণে ভোট নিয়ে মানুষের আগ্রহ নেই

প্রকাশিত: ০৮ মে, ২০২৪ ১২:২৮:০৮

দলীয়করণের কারণে ভোট নিয়ে মানুষের আগ্রহ নেই

নিজস্ব প্রতিনিধিঃ ভোটের পরিবেশ ভালো কিন্তু ভোটার উপস্থিতি কম। আগের মতো ভোট নিয়ে মানুষের তেমন আগ্রহ নেই। দলীয়করণের কারণে সাধারণ মানুষ আর ভোট দিতে চায় না। অনেকেই মনে করেন ভোটের মূল্যায়ন হচ্ছে না। এটা ভালো লক্ষণ নয়। এভাবেই কথাগুলো বলছিলেন ৭০ বয়সী সহিদুল ইসলাম। তিনি পীরগাছা উপজেলার তাম্বুলপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটার। 

বুধবার (৮ মে) সকাল ৮টায় রংপুরের পীরগাছা ও কাউনিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা আট ঘণ্টা ভোটগ্রহণ চলবে। দুই উপজেলায় তিনটি পদে ২৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ২১ জনই আওয়ামী লীগের বিভিন্ন পদ-পদবিতে রয়েছেন।

এদিকে টাপুর টুপুর বৃষ্টিতে ভোটের পরিবেশ কিছুটা বিঘ্নিত হলেও কর্মী সমর্থকদের উচ্ছ্বাসের কমতি নেই। যদিও সকাল থেকে কয়েকটি কেন্দ্র ঘুরে কোথাও ভোটারদের লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়নি। 

তাম্বুলপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে কথা হয় নয়া মিয়ার সঙ্গে। এই প্রতিবেদককে তিনি বলেন, এখন পর্যন্ত তো ভালো পরিবেশ আছে, পরে যে কি হয় সেটা নিয়ে আমরা চিন্তিত। ভোর থেকে আকাশের অবস্থা ভালো না। টিপ টিপ করে বৃষ্টি পড়ছে। ধান কাটা মাড়াই চলছে। সকালে ভোট দিলাম, যাতে পরে সমস্যা না হয়। এই ভোটকেন্দ্রে নারী-পুরুষ মিলে মোট ভোটার ৩ হাজার ৫৩ জন। এর মধ্যে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ৮৮ জন ভোট দিয়েছেন বলে জানান দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা আরিফুল ইসলাম।

এই কেন্দ্র থেকে ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন সম্পা রানী। তার এক হাতে ছাতা আরেক হাতে ছিল নবজাতক শিশু। উচ্ছ্বসিত এই নারী ভোটার জানালেন, এবার প্রথম ভোট দিলেন তিনি। হাস্যোজ্জ্বল মুখে সম্পা রানী বলেন, খুব ভালো লাগছে, একটা সুন্দর ও সুষ্ঠু পরিবেশে জীবনের প্রথম ভোটটা দিতে পারলাম। কোনো রকম সমস্যা হয়নি। 

পাশের ভোটকেন্দ্র তাম্বুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৫৬ জন। সকাল ৮টা থেকে নয়টা পর্যন্ত মাত্র ৫০ জন ভোটার উপস্থিত হয়েছেন বলে জানিয়েছে প্রিসাইডিং কর্মকর্তা জামিল হোসেন। বৈরী আবহাওয়ার সঙ্গে ধান কাটা মাড়াইয়ের প্রভাব ভোটের মাঠে পড়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে করছেন তিনি।


প্রজন্মনিউজ২৪/আরাফাত 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ