চবিতে এবারিক প্রিমিয়ার লিগে আনতারাকে হারিয়েছে ওয়ারিয়র্স

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ০৮:০৯:২২

চবিতে এবারিক প্রিমিয়ার লিগে আনতারাকে হারিয়েছে ওয়ারিয়র্স

চবি প্রতিনিধি: সোমবার ১২ ই ফেব্রুয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ কর্তৃক আয়োজিত এরাবিক প্রিমিয়ার লিগের (APL) ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত।

এরাবিক প্রিমিয়ার লিগের এই টুর্নামেন্টে অংশ নেন ৫ টি দল। যার মধ্যে ফাইনালে ওঠে টিম আনতারা (মাস্টার্স) ও টিম ওয়ারিয়র্স (২য় বর্ষ)।

টিম আনতারা (মাস্টার্স)  এর ছুঁড়ে দেওয়া ৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করে টিম ওয়ারিয়র্স (২য় বর্ষ) । দুই ওপেনার আরাফাত ও মুতাসিম মিলে ঝড়ো শুরু এনে দিয়েছেন দলকে। শেষ পর্যন্ত জয়টাও তুলে নিয়েছে তারা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ফিল্ডে অনুষ্ঠিত এরাবিক প্রিমিয়ার লিগে টস জিতে ব্যাট করতে নামে টিম আনতারা (মাস্টার্স)।  টিম আনতারার  ব্যাটারদের আউট হওয়ার শুরুটা হয় মহসিন কে দিয়ে। ইনিংসের প্রথম দিকেই টিম ওয়ারিয়র্স এর বোলারদের দ্বারা নাকানিচুবানি খায়  টিম আনতারার ব্যাটাররা। প্রথম ৫ ওভারেই রান আউট হয় ৪ জন ব্যাটার। সর্বশেষে টিম আনতারা ১২ ওভারের মধ্যে ১১ ওভারেই অল উইকেটে ৬৪ রান করতে সক্ষম হয়। ৬৫ রানের লক্ষ্য ছুড়ে দেয় টিম ওয়ারিয়র্স (২য় বর্ষ) কে।

টিম আনতারার (মাস্টার্স) এর বিপক্ষে ৬৫ রানের লক্ষ্যকে অনায়াসে নিয়ে মাঠে নামে অপরাজিত টিম ওয়ারিয়র্স (২য় বর্ষ)। টিম ওয়ারিয়র্স এর অধিনায়ক আরাফাত ও সহ অধিনায়ক মুতাসিম ওপেনিংয়ে নেমে তাদের জেতাটা আরো সহজ করে দেয়। পরবর্তীতে,  ১২ ওভারের মধ্যে ৮ ওভার ৩ বলেই ৪ উইকেটের বিনিময়ে তাদের কাঙ্ক্ষিত ৬৫ রান অর্জন করে নিয়ে ধারাবাহিক নৈপূন্য জুনিয়র,সিনিয়র  সমালোচকদের সেই মুখ বন্ধ করে দিয়ে জয় নিশ্চিত করে ।

দীর্ঘদিনের প্রচেষ্টায়  ম্যাচ খেলতে গিয়ে টিম ওয়ারিয়র্স (২য় বর্ষ) কিছুটা খর্ব শক্তি নিয়েও যে নৈপূন্য প্রদর্শন করেছে তাতে এটা নিশ্চিত যে টিম ওয়ারিয়র্সের ক্রিকেট বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বড় দলগুলোর সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে। তাদেরকে ছোট করে দেখার সুযোগ এখন আর নেই।

এই ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা ক্রিকেট ভালোবাসে। জয় পরাজয় সকল ক্ষেত্রেই দর্শকরা ক্রিকেট দলের পাশেই ছিলো। তাদের ক্রমাগত উৎসাহ, অনুপ্রেরণা এবং ভালোবাসার ফল এরাবিক প্রিমিয়ার লিগে জয় এনে দিয়েছে। এটা নিশ্চয়ই আরবি বিভাগের ২য় বর্ষ টিম ওয়ারিয়র্স এর বড় প্রাপ্তি। যা, বিশ্ববিদ্যালয়ের  ক্রিকেটের জন্য এক ঐতিহাসিক মাইল ফলক।

এরাবিক প্রিমিয়ার লিগে ফাইনাল ম্যাচের শেষে ট্রফি প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। বিজয়ী ও রানার্সআপ দলের টিম ক্যাপ্টেনদের হাতে ট্রফি তুলে দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নেয়ামত উল্লাহ ও  অত্র বিভাগের প্রফেসর ড. নুরুল ইসলাম।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ












A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: