রাবিতে ‘জণ্ডিস প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:২০:০৪

রাবিতে ‘জণ্ডিস প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘জণ্ডিস প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং গ্যালারিতে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় ফার্মেসী আ্যাসোসিয়েশন’  এ প্রোগ্রামের আয়োজন করে।

বিভাগের সভাপতি অধ্যাপক আজিজ রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম এবং অধ্যাপক মো. হুমায়ুন কবীর।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর ফার্মেসি বিভাগকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি সময়োপযোগী স্বাস্থ্যসুরক্ষা বিষয়ক একটি সেমিনার। আমাদের প্রত্যাশা থাকবে প্রত্যেক বিভাগ যেন এ ধরণের সেমিনার করে। কারণ এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে সচেতন হবে। আমরা চেষ্টা করছি আমাদের শিক্ষার্থীদের সার্বিক বিষয়ে তদারকি করে তাদের স্বাস্থ্য সমস্যার কারণগুলো সমাধান করতে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ফার্মেসি বিভাগ ও ইনসেপ্টটা ফার্মাসিকিউটিক্যালের মধ্যে একটি রিসার্চ মডেল থাকা দরকার। বছরের যে সময়ে এই জন্ডিস ও হেপাটাইটিস বি'র প্রভাব বেশি থাকতে পারে। সেই সময়ে এই রিসার্চের মাধ্যমে যেন শিক্ষার্থীদের সচেতন করা যায়।আমরা খাবারের দোকানগুলো মনিটরিং করছি। আমি সকলকে অনুরোধ করছি বিশুদ্ধ পানি পান করার জন্য। আমরা বিশ্ববিদ্যালয়ে আরো ৪টি সাবমার্জিবল পাম্প বসাবো। আমাদের সচেতনতাও আরো বাড়বে আশা করছি।

এসময় আরও বক্তব্য দেন উপ-উপাচার্য (প্রশাসন) সুলতান-উল-ইসলাম, কীনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের হেপাটোলজি বিভাগের চেয়্যারম্যান ও সহযোগী অধ্যাপক ডা. মো. হারুন অর রশীদ, প্রোগ্রাম সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন ফার্মেসী অ্যাসোসিয়শনের ছাত্র উপদেষ্টা অধ্যাপক শাহনাজ পারভীন এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় দুইশতাধিক শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: