নাশকতার সাত মামলায় বিএনপি নেতা আলতাফ-আলাল গ্রেফতার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৪:১২:৩৯

নাশকতার সাত মামলায় বিএনপি নেতা আলতাফ-আলাল গ্রেফতার

অনলাইন ডেস্ক: নাশকতার পৃথক মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতানা সোহাগ উদ্দিনের আদালত এ আদেশ দেন। একই সঙ্গে তাদের জামিন শুনানির জন্য বেলা ৩টায় সময় ধার্য করেন।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, বিএনপি নেতা আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় পৃথক তিন মামলা এবং মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে রমনা থানার তিন ও পল্টন থানার আরেক মামলায় জামিন আবেদনসহ গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তাদের গ্রেফতার দেখানোর আবেদনটি মঞ্জুর করেন এবং জামিন শুনানির জন্য আজ বিকাল ৩টায় সময় নির্ধারণ করে দেন। অসুস্থ থাকায় আলতাফকে শুনানিতে ভার্চুয়ালি কারাগার থেকে উপস্থিত দেখানো হয়।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি তার গ্রেফতার ও জামিন চেয়ে আবেদন করা হয়। এরপর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত শুনানির জন্য ১১ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে তার বিরুদ্ধে রমনা মডেল থানায় চারটি মামলা হয়। গত ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে আটক করে র‍্যাব। ওইদিন তাকে প্রধান বিচারপতির বাসভবনের সামনে নাশকতা ও ভাঙচুরের এক মামলায় আদালতে হাজির করা হয়।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ও রমনা মডেল থানার উপপরিদর্শক আবু আনছার। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ২৯ নভেম্বর এ মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত তার জামিন নামঞ্জুর করেন। বর্তমানে এ মামলাটিতে জামিনের জন্য উচ্চ আদালতে আবেদন করা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: