দীর্ঘ পাঁচ বছর পর টেস্ট ক্রিকেট ফিরছে সিলেটে

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ০৩:২৪:৪৭

দীর্ঘ পাঁচ বছর পর টেস্ট ক্রিকেট ফিরছে সিলেটে

পাঁচ বছর পর আবারও টেস্ট ম্যাচ আয়োজনের সুযোগ পাচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। বিশ্বকাপের পর নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ যে দুটি টেস্ট খেলবে তার প্রথমটি হবে প্রাকৃতিক সৌন্দর্যে ঢাকা এই ভেন্যুতেই।

টেস্টটি আগামী ২৮ নভেম্বর শুরু হওয়ার বিষয়টি আগেই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার মিরপুরে টাইটেল স্পন্সর হিসেবে ডাচ বাংলা ব্যাংকের নাম ঘোষণার সময় জানিয়ে দেওয়া হয় ভেন্যুর নামও।

২০১৮ সালে দেশের সপ্তম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হয় সাড়ে ১৩ হাজার দর্শক ধারণক্ষম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি ১৫১ রানে হেরেছিল বাংলাদেশ। এখন পর্যন্ত সেটিই হয়ে রয়েছে ভেন্যুটির একমাত্র টেস্ট।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউ জিল্যান্ড দল এখন ঢাকায়। আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর দিবারাত্রির ম্যাচ তিনটি হবে মিরপুরে। ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপ খেলতে ভারতে উড়াল দেবে বাংলাদেশ দল।

সেখানে যাবে নিউ জিল্যান্ড দলও। বিশ্বকাপের পর টেস্ট খেলতে আবার বাংলাদেশে পা রাখবে কিউইরা। আগামী ৬ ডিসেম্বর থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ