জাবিসাসের নতুন কমিটির দ্বায়িত্ব গ্রহন ও প্রাক্তনদের বিদায় সংবর্ধনা

প্রকাশিত: ২৪ জুন, ২০২৩ ০৩:৫৭:২৭

জাবিসাসের নতুন কমিটির দ্বায়িত্ব গ্রহন ও প্রাক্তনদের বিদায় সংবর্ধনা

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (জাবিসাস) ২০২৩-২৪ সেশনের নব নির্বাচিত কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞানাগারের সেমিনার হলে ‘দায়িত্ব হস্তান্তর ও বিদায় সংবর্ধনা’ অনুষ্ঠানে ২০২২-২৩ সেশনের কমিটির কাছ থেকে ২০২৩-২৪ সেশনের কমিটির সভাপতি আরিফুজ্জামান উজ্বল ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইন হিমু এ দায়িত্ব বুঝে নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয় পর্যায়ে একটি ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন। এ সংগঠন সব সময় বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বিশ্ববিদ্যালয়ের অগ্রগতিতে সাংবাদিকদের অবদান অনেক।’

বিশেষ অতিথির বক্তব্যে ড.ফরিদ আহমেদ বলেন, ‘সাংবাদিকতা একটি মহান পেশা। এ পেশার মাধ্যমে মানবজাতির অনেক কল্যাণ করা সম্ভব। তাই আমি মনে করি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি শিক্ষার্থীদের কল্যাণে অতীতে যেভাবে কাজ করে গেছে সামনেও তার ধারাবাহিকতা অক্ষুন্ন রাখবে। নবাগতদেরকে দক্ষ সাংবাদিক গড়ে তোলার জন্য কর্মশালার মাধ্যমে প্রশিক্ষনের ব্যবস্থা করার আহবান জানাচ্ছি।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও জাবিসাস উপদেষ্টা অধ্যাপক ফরিদ আহমেদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আ স ম ফিরোজ-উল-হাসান, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ, জাবিসাসের সাবেক সভাপতি বেলাল হোসেন,জাবিসাসের সাবেক সাধারন সম্পাদক আলকামা আজাদ, শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন, জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি সৌমিক বাগচি, জাবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অমর্ত্য রয় প্রমুখ।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ে কর্মরত ৪৬ তম আবর্তনের সাংবাদিকদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়।


প্রজন্মনিউজ২৪/এমএ

এ সম্পর্কিত খবর

ভূমধ্যসাগরে মারার যাওয়া আট বাংলাদেশির মরদেহ হস্তান্তর

চাঁদের উদ্দেশে পাকিস্তানের প্রথম স্যাটেলাইট যাত্রা

মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজ করতে বাধা দিচ্ছে জান্তা সরকার

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে বহিষ্কার ১

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

বগুড়ায় সাংবাদিক ইউনিয়নের উদ্যেগে শরবত বিতরণ

বগুড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত: ৮

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ