মসজিদুল হারামে আগতদের সেবায় হজ পরিকল্পনা প্রকাশ

প্রকাশিত: ২১ মে, ২০২৩ ০৬:২৩:৪৪

মসজিদুল হারামে আগতদের সেবায় হজ পরিকল্পনা প্রকাশ

ধর্ম ডেস্কঃ হারামাইন শরীফাইন প্রশাসনের প্রধান শায়খ ড. আব্দুর রহমান আস সুদাইস চলতি বছরের হজ মৌসুমের পরিকল্পনা অনুমোদন করেছেন। সাবাক ওয়েবসাইটের খবরে বলা হয়েছে, হজযাত্রীদের উন্নত সেবা প্রদান এবং সবধরনের সুযোগ-সুবিধা প্রদানের জন্য মসজিদুল হারাম প্রশাসন একটি ব্যাপক পরিকল্পনা তৈরি করেছে।

শায়খ ড. আব্দুর রহমান আস সুদাইস বলেছেন যে ‘ হারামাইন প্রশাসন হজযাত্রীদের সবধরনের সুযোগ-সুবিধা প্রদানে  নিজেদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে। সৌদি সরকারের নির্দেশনা অনুযায়ী হজযাত্রীদের সেবা প্রদানে হারামাইন প্রশাসন কোনো ধরনের কমতি রাখবে না’।

তিনি বলেন, হজ পরিকল্পনার আওতায় হজযাত্রীদের সব সুযোগ-সুবিধা নিশ্চিতের বিষয়টি  বিবেচনায় নিয়েছে প্রশাসন।

প্রসঙ্গত, চলতি বছর ইসলামের গুরুত্বপূর্ণ বিধান হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে হাজীদের প্রথম কাফেলা সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে আজ রোববার (২১ মে) স্থানীয় সময় সকাল ৭ টায়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট বিজি-৩০০১ বাংলাদেশি হজ যাত্রীদের নিয়ে জেদ্দা বিমানবন্দরে অবতরণ করে। এ বছর প্রি-হজ ফ্লাইটে মোট ১৬০টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। 

চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮জন হজযাত্রী সৌদি আরবে পবিত্র হজ পালনের অনুমতি পেয়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনস হজযাত্রীদের ৫০ শতাংশ অর্থাৎ ৬৩ হাজার ৫৯৯ জনকে পরিবহন করবে। চলতি বছর হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব চারটি বোয়িং ৭৭৭-৩০০ইআর বিমান এবং ৭৮৭ ড্রিমলাইনার ব্যবহৃত হবে।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন