সুখবর পেলেন শান্ত ও লিটন

প্রকাশিত: ১৫ মার্চ, ২০২৩ ০৫:২৯:৪৭

সুখবর পেলেন শান্ত ও লিটন

 

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করার পর আইসিসির র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত।

পুরুষদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ বুধবার (১৫ মার্চ) প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি।

র‍্যাঙ্কিংয়ে ২২ ধাপ উন্নতি হয়েছে শান্তর। ৫৯৩ রেটিং নিয়ে তার অবস্থান এখন ১৬ নম্বরে। অন্যদিকে ১২ ধাপ এগিয়েছেন লিটন কুমার দাস। ৫৬৬ রেটিং নিয়ে লিটন এখন ২২ নম্বরে অবস্থান করছেন।

ইংলিশদের হোয়াটওয়াশ করার পেছনে সবচেয়ে বড় অবদান শান্তর। তিন ম্যাচে চল্লিশোর্ধ ইনিংস খেলে সিরিজ সেরা হন এই ব্যাটসম্যান। তার দুর্দান্ত পারফরম্যান্সের ছাপ পড়েছে র‍্যাঙ্কিংয়ে।

ইংলিশদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৫১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন শান্ত। পরের দুই ম্যাচেই ছিলেন তিনি অপরাজিত, করেন যথাক্রমে ৪৬ ও ৪৭ রান। সিরিজের সর্বোচ্চ ১৪৪ রান তার।

অন্যদিকে সিরিজের প্রথম দুই ম্যাচে অনেকটা নিষ্প্রভ ছিলেন লিটন, করেন মাত্র ১২ ও ৯ রান। তৃতীয় ও শেষ ম্যাচে জ্বলে ওঠেন এই ওপেনার। ৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে অনেকটা ওপরে উঠে এসেছেন মুস্তাফিজুর রহমান। সিরিজে ১ উইকেট নেয়া এই পেসারের উন্নতি ৮ ধাপ, আছেন ২০তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৬১১। অন্যদিকে সাকিব আল হাসান একধাপ পিছিয়েছেন। বাংলাদেশ অধিনায়কের অবস্থান ২৪ নম্বরে। তবে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষস্থানে রয়েছেন তিনি। তার রেটিং ২৬৮। দ্বিতীয় স্থানে আছেন ভারতের হার্দিক পান্ডিয়া।


প্রজন্মনিউজ২৪/জিসান
 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: