' রমজানে সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ালে ব্যবস্থা '

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩ ০১:৪৪:১৭

' রমজানে সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ালে ব্যবস্থা '

অনলাইন  নিউজডেস্কঃ  আসছে রমজানে সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের সতর্ক করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

টিপু মুনশি  বলেন, রমজানে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে।

গতকাল রোববার দুপুরে রংপুর কালেক্টরেট ক্রিকেট গার্ডেন কর্নারে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ।

ক্রেতাদের উদ্দেশে টিপু মুনশি বলেন, বাজারে পণ্য সরবরাহ ঠিক থাকবে, যদি ভোক্তারা রমজান শুরুর আগেই বাজারে হুমড়ি খেয়ে না পড়েন। তখন বাজারে চাপও পড়বে না। অবৈধ মজুতদারদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন , রমজানে দু'বার অসচ্ছল পরিবারের সদস্যদের টিসিবির পণ্য দেওয়া হবে । যাতে মানুষের কোনো সমস্যা না হয়। একবার রমজান শুরুর আগে এবং আরেকবার রমজানের মাঝামাঝি সময়ে।

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার অনেক লোকসান দিয়ে শিল্পকারখানায় গ্যাস দিয়েছে। দীর্ঘদিন ভর্তুকি দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। ভর্তুকির টাকা তো জনগণের করের টাকা। তাই এবার সেই ভর্তুকি তুলে নেওয়ায় গ্যাসের দাম বেড়েছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা চলছে। দাম কমানোর কোনো উপায় রয়েছে কি না, সেটাও দেখা হচ্ছে, সমাধান আসবে।

এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজিত মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বারের পরিচালক জাভেদ হাসান প্রমুখ।

মাসব্যাপী এ মেলায় রংপুর, ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা ব্যবসায়ীদের শতাধিক স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।


প্রজন্মনিউজ২৪/এমএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





A PHP Error was encountered

Severity: Core Warning

Message: PHP Startup: Unable to load dynamic library '/opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so' - /opt/cpanel/ea-php56/root/usr/lib64/php/modules/redis.so: cannot open shared object file: No such file or directory

Filename: Unknown

Line Number: 0

Backtrace: