দুই পক্ষের সংঘর্ষে আহত ৪, বাড়ি-ঘর ভাঙচুর

প্রকাশিত: ০৭ জুলাই, ২০২৪ ০৯:১৩:১৯

দুই পক্ষের সংঘর্ষে আহত ৪, বাড়ি-ঘর ভাঙচুর

জেলা প্রতিনিধি নরসিংদী: নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে দুই গ্রুপের সমর্থকদের মাঝে ছোড়া গুলি, টেটা নিক্ষেপ ও মারধরের শিকার হয়ে উভয় পক্ষের অন্তত ৪ জন আহত হয়েছেন।

রবিবার (০৭ জুলাই) ভোরে উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটা এলাকায় বেনজির আহমেদ ওরফে বেনু মেম্বার ও রফিকুল ইসলাম রবি’র সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। 

আহতরা হলো, ওই এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে নাছির উদ্দিন (৬৫), ভাটি বদরপুরের আমজাদ হোসেনের ছেলে সালমান মিয়া (১১) তারা বেনু মেম্বারের  সমর্থক বলে জানা গেছে। এবং রবি সমর্থক আলী হোসেন (৬৫) টেটাবিদ্ধ ও শফিকুল ইসলাম (৫০) মারধরের শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন। আহতরা জেলার বিভিন্ন হাসপাতাল ও ঢাকায় চিকিৎসা নিচ্ছেন।

সরজমিনে গেলে স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তার ও বালু ব্যবসাকে কেন্দ্র করে রবি ও বেনু মেম্বার ও তাদের সমর্থীত লোকদের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো। এ নিয়ে বিগত দিনগুলোতে তাদের মধ্যে কয়েক দফায় হামলা, সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এসব সংঘর্ষের পর হামলা, মামলা ও গ্রেফতার আতঙ্কে রবির লোকজন এলাকা ছাড়া থাকে। দীর্ঘ তিন মাস এলাকার বাইরে থাকার পর রোববার ভোরে রবির লোকজন এলাকায় উঠার চেষ্টা করলে বেনু সমর্থকরা প্রতিহত করার চেষ্টা করে। পরে তাদের মধ্যে ককটেল বিস্ফোরণ ও গুলির ঘটনা ঘটে।

রবির মা রওশন আরা বলেন, দুপুরে বেনু সমর্থীত কয়েকজন এসে বাড়ি-ঘরে এলোপাথাড়ি কুপাতে থাকে এবং ঘরে ঢুকে আসবাবপত্র ভাঙচুর করতে থাকে। রবির বোন রোকসানার একটি টিনশিড ঘর কুপিয়ে সব এলোমেলো করে দিয়েছে। এবং আশরাফুল ইসলামের একটি ভবনে ঢুকে জিনিসপত্র ভেঙে দিছে। তাদের ৪টি বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলে জানান তিনি। 

ইউপি সদস্য বেনজির আহমেদ বেনু বলেন, ভোরে ফজরের নামাজের পর হঠাৎ ককটেলের শব্দ শুনতে পান। তখন জানা যায় রবির লোকজন এলাকায় ঢুকেছে। তখন এলাকার লোকজন আমাকে এলাকা থেকে বের হয়ে যাওয়ার জন্য বললে আমি পশ্চিমে গিয়ে দেখি অনেক লোকজন সেখানে জড়ো হয়ে আছে। হামলা ভাঙচুর ও মারধরের ঘটনায় নিন্দা জানান তিনি।

রায়পুরা থানার ওসি সাফায়াত হোসেন পলাশ মুঠোফোনে সাংবাদিকদের জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে সেখানে পুলিশ পৌছেছে। পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রিপোর্ট লেখা অবস্থায় রোববার বেলা ৪ টা পর্যন্ত এ ঘটনায় কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে জানান তিনি। 


প্রজন্মনিউজ২৪/মুশ
 

এ সম্পর্কিত খবর

কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে ১০ জন নিহত

পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত

২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত

ছাত্রলীগ-যুবলীগকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণার দাবি প্রসঙ্গে যা বললেন মার্কিন সরকারের মূখপাত্র

উত্তরা-আজমপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ৪

কোটা ব্যবস্থার যৌক্তিক সমাধান চায় চবি শিক্ষক সমিতি

কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত দাবি জাতিসংঘের

কানাডিয়ান ইউনিভার্সিটিতে আটকা পুলিশ, উদ্ধারে এলো হেলিকপ্টার

আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন

উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ