প্রভাবই রাখতে পারেননি এনদ্রিক উরুগুয়ের কাছে টাইব্রেকারে হার ব্রাজিলের

প্রকাশিত: ০৭ জুলাই, ২০২৪ ১২:০৫:১৩

প্রভাবই রাখতে পারেননি এনদ্রিক উরুগুয়ের কাছে টাইব্রেকারে হার ব্রাজিলের

ক্রিয়া ডেস্ক : এনদ্রিকের ব্রাজিলের ফুটবলের ভবিষ্যৎ বলা হচ্ছে । পেলে, রোমারিও, রোনালদো, রোনালদিনিও, নেইমার...ব্রাজিলের ফুটবলের যুগে যুগে প্রতিভাবানদের যে লম্বা তালিকা, সেই তালিকার পরবর্তী আকর্ষণীয় নাম এনদ্রিক। কিন্তু কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে আজ প্রথম পরীক্ষাতেই ‘ফেল’করেছেন তিনি!

ব্রাজিলের জার্সিতে এটা ছিল এনদ্রিকের দশম ম্যাচ। এর আগে খেলা ৯ ম্যাচেই মাঠে নেমেছেন বদলি হিসেবে। সব মিলিয়ে খেলেছেন ১১৮ মিনিট। উরুগুয়ের বিপক্ষে ভিনিসিয়ুস জুনিয়র নিষেধাজ্ঞার কারণে না থাকায় এনদ্রিককে শুরুর একাদশে খেলান কোচ দরিভাল জুনিয়র। পুরো ৯০ মিনিট খেলেও ম্যাচে কোনো প্রভাবই রাখতে পারেননি এনদ্রিক।
 
ব্রাজিলের ফুটবলের ভবিষ্যৎ আজ মাঠে ছিলেন কি না, সেটাই যেন বোঝা যাচ্ছিল না। এখন পর্যন্ত ব্রাজিলের হয়ে ৩ গোল করা এনদ্রিক উরুগুয়ের বিপক্ষে লক্ষ্যভেদ তো করতেই পারেননি, মনে রাখার মতো কোনো মুভও নেই তাঁর।

উরুগুয়ের কাছে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছে ব্রাজিল। এই ম্যাচে নিজেদের হারিয়ে খোঁজা ব্রাজিল দলে এনদ্রিক যেন ছিলেন বিচ্ছিন্ন এক দ্বীপ হয়ে। পুরো ম্যাচে তিনি গোলে একটি মাত্র শট নিতে পেরেছেন, সতীর্থদের দিতে পেরেছেন একটি পাস।

রিয়াল মাদ্রিদের সঙ্গে এরই মধ্যে চুক্তি করে ফেলেছেন পালমেইরাসের স্ট্রাইকার। ২১ জুলাই ১৮ বছর পূর্ণ হলেই স্পেনের ক্লাবটির জার্সিতে খেলতে পারবেন। রিয়ালের জার্সি গায়ে তোলার আগে যুক্তরাষ্ট্রে আজ ভুলে যাওয়ার মতো একটি সন্ধ্যাই কাটালেন এনদ্রিক।

সতীর্থদের উদ্দেশে পুরো ম্যাচে এনদ্রিক ৫টি পাস দিয়েছিলেন। তার মধ্যে একটিই লক্ষ্যে পৌঁছেছে। সেটাও তিনি দিয়েছিলেন ম্যাচ শুরু করার কিক থেকে। আর ম্যাচে একমাত্র যে শটটি তিনি গোলে নিতে পেরেছেন, সেটিও ৮৩ মিনিটে। যে শট ঠেকাতে উরুগুয়ের গোলকিপার রোচেতের কোনো সমস্যাই পড়তে হয়নি।

ম্যাচে মাত্র ২৪ বারই বল স্পর্শ করতে পেরেছেন এনদ্রিক। যার মধ্যে ১৫ বারই তিনি বল হারিয়েছেন। ১৪টি দ্বৈরথের মধ্যে মাত্র ৪টিই জিততে পেরেছেন। তাঁকে যে খুব বেশি ফাউল করেছেন উরুগুয়ের খেলোয়াড়েরা, তা-ও নয়। পুরো ম্যাচে মাত্র দুটি ফাউলই আদায় করে নিতে পেরেছেন। সব মিলিয়ে এনদ্রিকের জন্য ভুলে যাওয়ার মতো একটি ম্যাচই ছিল এটি।


প্রজন্মনিউজ ২৪/এম আই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ