বলিউডের তারকাসন্তানদের শিক্ষা সমাচার

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০৪:১০:১৪

বলিউডের তারকাসন্তানদের শিক্ষা সমাচার

বলিউডের তারকাসন্তানদের নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। তাদের ভক্তসংখ্যাও কম নয়। বাবা-মায়ের মতোই অনেকের ভক্ত-অনুরাগীর সংখ্যা। এসব তারকাসন্তানদের মধ্যে অনেকেই বলিউডে শিগগির আত্মপ্রকাশ করতে যাচ্ছেন।

তাদের ব্যক্তিগত জীবনের বিভিন্ন ঘটনা নিয়ে যেমন আলোচনা চলে, তেমন অনেকেরই আগ্রহ আছে তাদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও। কে কোথায়, কত দূর লেখাপড়া করেছেন তারকা সন্তানরা, সে কথা জানতে অনেকেই উৎসুক। জেনে নেওয়া যাক তারকাসন্তানদের লেখাপড়ার বিষয়টি-

আরিয়ান খান: ব্যক্তিগত জীবনের বিভিন্ন বিপর্যয়ে শাহরুখ খান ও গৌরী খানের পুত্র আরিয়ান খানের নাম বার বার উঠে এসেছে সংবাদ শিরোনামে। লন্ডন এবং সাদার্ন ক্যালিফোর্নিয়ায় লেখাপড়া করেছেন তিনি। চারুকলা বিষয়ে স্নাতক তিনি, সিনেম্যাটিক আর্টস এবং টেলিভিশন প্রোডাকশন বিষয়েও পড়াশোনা করেছেন শাহরুখ পুত্র আরিয়ান।

জাহ্নবী কাপুর: মুম্বায়ের ধীরুভাই আম্বানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে লেখাপড়ার প্রাথমিক পাঠ নেন নায়িকা। শ্রীদেবী-কন্যা অভিনয়ের একটি কোর্স করেছেন লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট থেকে। পড়াশোনা করার সময় লস এঞ্জেলেসেই থাকতেন তিনি।

অনন্যা পাণ্ডে: ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ -অভিনেত্রী অনন্যা পাণ্ডেও তার প্রাথমিক লেখাপড়া সেরেছেন ধীরুভাই আম্বানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে। স্নাতক হয়েছেন লস এঞ্জেলেসের ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়া থেকে।

সুহানা খান: শাহরুখ খান জানিয়েছিলেন, তার কন্যা অভিনয় দুনিয়ায় প্রবেশ করার আগে লেখাপড়া শেষ করেছেন। পরে আবার অভিনয়ের কোর্স করেছেন ইংল্যান্ডের আর্ডিংলে কলেজ, নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে।

নায়সা দেবগন: কাজল ও অজয়ের কন্যা নায়সা সিঙ্গাপুরের গ্লিওন ইনস্টিটিউট অফ হায়ার এডুকেশন থেকে বিদ্যালয়ের লেখাপড়া শেষ করেছেন, পরে উচ্চশিক্ষার জন্য সুইজারল্যান্ডে যান।

সারা আলি খান: সাইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা সারা আলি খান উচ্চশিক্ষিতা। তিনি ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হয়েছেন নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে।

নভ্যা নভেলি নন্দা: অমিতাভ বচ্চনের নাতনি ফরডাম ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেছেন। ডিজিটাল প্রযুক্তি এবং ইউএক্স ডিজাইনে তিনি ডিগ্রিধারী। নিজের পডকাস্ট চ্যানেল ‘হোয়াট দ্য হেল নব্যা’ নিয়ে বর্তমানে ব্যস্ত তিনি।


প্রজন্মনিউজ২৪/কেএমআই

এ সম্পর্কিত খবর

জবিতে গুচ্ছের ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

বগুড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত: ৮

শাজাহানপুরে নবাগত ইউএনওর সঙ্গে শিক্ষকদের মতবিনিময়

মহানবী নিয়ে জবি শিক্ষার্থীর কটুক্তি, বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু

শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয়

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ