প্রকাশ্যে জামায়াতে ইসলামী

প্রকাশিত: ১০ জুন, ২০২৩ ১১:৪৬:৫৯ || পরিবর্তিত: ১০ জুন, ২০২৩ ১১:৪৬:৫৯

প্রকাশ্যে জামায়াতে ইসলামী

নিজস্ব প্রতিবেদক: জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণ শাখার প্রচার ও মিডিয়া বিভাগের পরিচালক আশরাফুল আলম ইমন দাবি করেছেন, ‘শনিবার (১০ জুন) দুপুর ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।’

শুক্রবার (৯ জুন) মধ্যরাতে গণমাধ্যমের কাছে তিনি এ দাবি করেন। পরে রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে সমাবেশটি করবে। 

জামায়াতের সূত্রগুলো বলছে, ২০১১ সালের পর সম্ভবত এই প্রথমবার অনুমতি নিয়ে কর্মসূচি পালন করছে দলটি। ২০১১ সালে বিজয়নগরে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষ এবং পরে মানবতাবিরোধী অপরাধের বিচার প্রক্রিয়া বন্ধ করতে সহিংস কর্মসূচি পালনের পর বহু বছর রাজপথ থেকে দূরে ছিল। ফাঁকে ফাঁকে ঝটিকা মিছিল বা সমাবেশ করলেও দল গোছানোর কাজেই ছিল মনোযোগ। 

দলের একটি সূত্রের ভাষ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার রাজনৈতিক বাধা সহজ করার ইঙ্গিত দিয়েছে। আর এই সুবিধা নিতে চায় জামায়াত। গত ৫ জুন ঢাকার বায়তুল মোকাররম এলাকায় সমাবেশ করতে চাইলেও ডিএমপির অনুমতি মেলেনি। সেই সমাবেশ হচ্ছে আজ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে।

প্রজন্মনিউজ২৪/এএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ