বান্দরবানে স্বেচ্ছাসেবকদের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ দিলো ফায়ার সার্ভিস

প্রকাশিত: ০৮ জুন, ২০২৩ ০৬:১৪:১৭

বান্দরবানে স্বেচ্ছাসেবকদের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ দিলো ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিনিধিঃ বান্দরবানে ৫০ এর অধিক তরুণ স্বেচ্ছাসেবককে অনুসন্ধান এবং উদ্ধার, অগ্নিনির্বাপন এবং প্রাথমিক চিকিৎসা সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান করেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন বান্দরবান শাখা।  বুধবার (৭জুন ) থেকে বান্দরবান ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স স্টেশনে দুই দিন ব্যাপী প্রশিক্ষণে আজ বৃহস্পতিবার প্রশিক্ষণের মাধ্যমে শেষ হয় সমপনী কর্যক্রম।

তরুণ স্বেচ্ছাসেবক দের প্রশিক্ষণ প্রদান করেন বান্দরবান ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী, উপ-পরিচালক মোঃ ফারুক আহাম্মেদ এবং সিনিয়র স্টেশন অফিসার মোঃ নাজমুল হাসান।

এ সময় বান্দরবান ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী বলেন, "যেকোনো দুর্যোগে আমাদের প্রথম কাজ হলো উত্তেজিত না হয়ে ধীরে সুস্থে পরিস্থিতির মোকাবেলা করা। আর স্বেচ্ছাসেবকদের কাজ হলো দুর্যোগ মোকাবেলায় প্রশাসন এবং সাধারণ জনগণকে যথাসাধ্য সাহায্য করা।"
এসময় তিনি প্রশিক্ষণার্থীদের হাতে কলমে অগ্নি নির্বাপন প্রক্রিয়া এবং দুর্যোগ কালীন করণীয় গুলো উপস্থাপন করেন। ১২ টি কোর্সের প্রশিক্ষণের মাধ্যমে বান্দরবানের আনাচে কানাচের তরুণ স্বেচ্ছাসেবকদের এই প্রশিক্ষণ প্রদান করা হয়।


প্রজন্মনিউজ২৪/এমএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ