তীব্র লোডশেডিং, খোলা আকাশের নিচে ক্লাস

প্রকাশিত: ০৫ জুন, ২০২৩ ১২:৪২:১১

তীব্র লোডশেডিং, খোলা আকাশের নিচে ক্লাস

ঢাকা কলেজ প্রতিনিধি: তীব্র গরমে অতিষ্ঠ রাজধানীর জনজীবন। একই সাথে চলছে অনিয়ন্ত্রিত লোডশেডিং। আজ (৫ জুন) সোমবার ক্লাস টাইমে বিদ্যুৎ না থাকায় মাঠে ক্লাস নিলেন ঢাকা কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.আখতারা বানু।

এ বিষয়ে জানতে চাইলে মনোবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্র জিসান জানায়, ক্লাস টাইমে বিদ্যুৎ না থাকায় আমরা ক্লাস রুমে ক্লাস করতে পারছি না। ঢাকা কলেজের ছাত্ররা সবসময় ক্লাস এবং পড়াশোনা নিয়ে সিরিয়াস। তাই আমরা তীব্র গরমের মধ্যেও মাঠে বসে ক্লাস করছি। মাঠে বসে প্রাকৃতিক পরিবেশে ক্লাস করা এক ভিন্ন অভিজ্ঞতা।

এ বিষয়ে জানতে চাইলে মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.আখতারা বানু বলেন, আমার শিক্ষার্থীদের পাঠদানের ব্যাপারে আমি সবসময় সচেতন। ছেলেরাও আমার ক্লাস ভালো উপভোগ করে। তারা ক্লাসে মনোযোগী হয়ে পাঠদানে আমাকে সহায়তা করে। বিদ্যুৎ না থাকায় তাদের নিয়ে ক্লাস করাতে আমি মাঠে চলে আসি। খোলা আকাশের নিচে এই প্রথম ক্লাস নিলাম। এটা আমার জীবনে স্মৃতি হয়ে থাকবে।

তিনি আরও বলেন, নির্বিচারে গাছ কাটার কারনে এই তীব্র গরম। আমরা যদি গাছ কাটা বন্ধ করি এবং প্রত্যেকে অন্তত একটা করে গাছ লাগাই তাহলে বিরুপ আবহাওয়া থেকে মুক্তি পাবো। এই বিষয়ে জনসচেতনতা আমাদেরই বাড়াতে হবে।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ