জামায়াতের নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ০৫ জুন, ২০২৩ ১২:৩১:৪৮

জামায়াতের নতুন কর্মসূচি ঘোষণা

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় পূর্বঘোষণা অনুযায়ী আজ সোমবার বিক্ষোভ কর্মসূচি পালন করার কথা ছিল বাংলাদেশ জামায়াতে ইসলামীর। পুলিশ অনুমিত না দেওয়ায় সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে দলটি। সংঘাত এড়াতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জামায়াতের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান আকন্দ এক সংবাদ সম্মেলনে দলটির আজকের কর্মসূচি স্থগিত করার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, আগামী ১০ জুন শনিবার ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে জামায়াত। ওই দিন বেলা ২টায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইট থেকে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

দলটির নেতারা বলেছেন, সোমবার কর্মদিবস ও অফিস-আদালত সবকিছু খোলা থাকার যুক্তি দেখিয়ে কর্মসূচি পালনের অনুমতি দেয়নি পুলিশ, তাই আজকের কর্মসূচি স্থগিত করে সাপ্তাহিক ছুটির দিন আগামী শনিবার ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে দলটি।

এর আগে গতকাল রোববার জামায়াতকে সমাবেশ ও মিছিলের অনুমতি না দেওয়ার কথা জানিয়ে ঢাকা মহানগর পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জানমালের নিরাপত্তা ও অফিস–আদালত খোলা থাকায় ৫ জুন জামায়াতের বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে না।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, পুলিশের নিষেধ অমান্য করে আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটিয়ে সমাবেশ করতে চাইলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

পুলিশের এমন ঘোষণা সত্ত্বেও কর্মসূচি পালনের ব্যাপারে অনড় ছিল জামায়াত। তবে আজ দলটি তাদের সিদ্ধান্ত থেকে সরে এল। পাশাপাশি সাপ্তাহিক ছুটির দিন আগামী শনিবার তাদের নতুন কর্মসূচি পালনের ঘোষণা দিল।

জামায়াতের দায়িত্বশীল একাধিক নেতা এ তথ্য জানিয়েছেন। তারা জানান, জামায়াত শান্তিপূর্ণ, নিয়মতান্ত্রিক ও আইনের প্রতি শ্রদ্ধাশীল একটি দল। তাই সংঘাত এড়াতে কর্মসূচি পালন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেহেতু প্রশাসন বলেছে যে, কর্মদিবসে নয়, ছুটির দিন হলে অনুমতি দিবে, তাই আমরা আজ কর্মসূচি পালন না করে ছুটির দিনে বিক্ষোভের অনুমতি চাইব।

প্রসঙ্গত, দ্রব্যমূল্য বৃদ্ধি, দলের আমিরের মুক্তিসহ বেশ কিছু দাবিতে সম্প্রতি বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় জামায়াত। এ বিষয়ে অনুমতি নিতে গত সোমবার দলটির চার সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয়ের গেটে গেলে তাদের আটক করা হয়। তবে কয়েক ঘণ্টা পর তাদের ছেড়ে দেওয়া হয়।


প্রজন্মনিউজ২৪/এমএ

এ সম্পর্কিত খবর

বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকা’র অনুমতি দেয়নি ঢাবি প্রশাসন

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করতে পারবেন

গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার

আধুনিক ওয়ার্ড গঠনে কাউন্সিলর প্রার্থী হতে চান সোহেল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ