ফাইনালের আগে আরেক ফাইনাল দেখলেন কোহলিরা

প্রকাশিত: ০৪ জুন, ২০২৩ ০৪:০০:২৭

ফাইনালের আগে আরেক ফাইনাল দেখলেন কোহলিরা

স্পোর্টস ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হতে আর তিনদিন বাকি। তার আগে অনুশীলনে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিচ্ছেন অস্ট্রেলিয়া-ভারতের ক্রিকেটাররা। তবে হঠাৎই ক্রিকেট ছেড়ে ফুটবল স্টেডিয়ামে দেখা মিলল বিরাট কোহলি, শুভমান গিল ও সূর্যকুমার যাদবদের। এফএ কাপের ফাইনালে তারা ম্যানচেস্টার নগরীর দুই ক্লাবের ম্যাচ দেখতে গিয়েছিলেন। এ সময় কোহলির সঙ্গে ছিলেন তার স্ত্রী আনুশকা শর্মাও।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে গতকাল (৩ জুন) শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। ম্যাচের ১৩ সেকেন্ডে স্কোরশিটে নাম তুলে রেকর্ড গড়েছেন সিটি মিডফিল্ডার ইলকাই গুনদোয়ান। এরপর ৫১ মিনিটে আরও একবার সিটিকে এগিয়ে নেন এই জার্মান তারকা। তবে তার আগে ৩১ মিনিটে গোল করে পর্তুগিজ প্লেমেকার ব্রুনো ফার্নান্দেজ ম্যানইউকে সমতায় ফিরিয়েছিলেন। কিন্তু শেষপর্যন্ত ট্রেবল জয়ের পথে থাকা ম্যানসিটি ২-১ গোলে জিতে শিরোপা উৎসব করেছে।

ওই ম্যাচটি দেখতে গ্যালারিতে হাজির হওয়া কোহলিদের মূলত আমন্ত্রণ জানিয়েছিল ম্যানচেস্টার সিটি। এছাড়া ক্রীড়া সরঞ্জাম প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের অভ্যর্থনা জানানো হয়েছে। এ সময় কোহলির কাঁধের ওপর ম্যানসিটির একটি জার্সি দেখা যায়। ফলে মাঠে বসেই সমর্থনকারী দলের জয় দেখলেন কোহলি-আনুশকা ও গিল।

ভারতীয় দলের আরেক হার্ডহিটার ব্যাটার সূর্যকুমার যাদবকেও তার স্ত্রীসহ মাঠের গ্যালারিতে দেখা গেছে। অবশ্য তারা কোন দলের সমর্থনে ম্যাচটি দেখেছেন সেটি জানা যায়নি। টেস্ট ফাইনালে সূর্য আছেন স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে।

ফুটবল দেখতে গেলেও নিজেদের অনুশীলনে অবশ্য ফাঁকি দিচ্ছেন না কোহলিরা। আইপিএল শেষ হওয়ার পরই তারা ইংল্যান্ডে গিয়ে অনুশীলন শুরু করেন। ইংল্যান্ডের আরুনডেলে প্রস্তুতি সারছে ভারতীয় দল। সেখানেই ক্রিকেটারদের লাল, হলুদ, সবুজ রঙের রবারের বলে ক্যাচ ধরতে দেখা গিয়েছে। এই বলগুলিকে বলা হয় ‘রিয়্যাকশন বল’। সাধারণত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডে এই ধরনের বলে ক্যাচিং প্রস্তুতি সারেন ক্রিকেটাররা। কারণ এই ধরনের বল ওজনে হালকা হয়।

মূলত ইংল্যান্ডের বড় মাঠে ফিল্ডিংয়ে যাতে কোনো দূর্বলতা না থাকে, তাই এমন ব্যবস্থা। হালকা ওজনের এসব বলে যেকোনো মুহূর্তে বলের দিক পরিবর্তন হতে পারে। তাই এই বলে অনুশীলন করলে ক্যাচ ধরতে সুবিধা হয় ক্রিকেটারদের। ব্যাট-বলের পাশাপাশি ফিল্ডিংয়ের ত্রুটি না রাখতে অতিরিক্ত ঘাম ঝরাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা।

এবার দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপ আসরের টানা দুবারই ফাইনাল খেলতে যাচ্ছে ভারত। আগেরবার তারা নিউজিল্যান্ডের শিরোপা খুইয়েছিল। এবার আর হাতছাড়া করতে রাজি নয় বিরাট-রোহিতেরা। সেই কারণে তারা অনুশীলনে কোনো কমতি রাখতে চাইছেন না।


প্রজন্মনিউজ২৪/একে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ