নিউইয়র্কে বাংলাদেশি রেস্তোরাঁয় বন্দুক হামলা, আহত ১

প্রকাশিত: ০৪ জুন, ২০২৩ ০৩:০৬:৫১

নিউইয়র্কে বাংলাদেশি রেস্তোরাঁয় বন্দুক হামলা, আহত ১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বাংলাদেশি একটি রেস্তোরাঁয় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে ওই রেস্তোরাঁর একজন কর্মী আহত হয়েছেন। এই ঘটনায় অভিযুক্তকে খুঁজছে পুলিশ।

স্থানীয় সময় শনিবার (৩ জুন) নিউইয়র্কের কুইন্সে বিকেল সাড়ে ৩টার দিকে এস্টোরিয়ার ৩৬ এভিনিউ ও ২৯ নম্বর সড়কের কাছে ‘বৈশাখী রেস্টুরেন্ট’ নামের ওই রেস্তোরাঁয় এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার কুইন্সের একটি রেস্তোরাঁর ভেতরে একজন বন্দুকধারী হামলা চালিয়ে এক কর্মচারীকে গুলি করে আহত করেছে। এসময় রেস্তোরাঁর ভেতরে অবস্থানরত গ্রাহকদের নিরাপত্তার জন্য দৌড়াতে দেখা যায়।

বৈশাখী রেস্তোরাঁর ভেতরে থাকা নজরদারি ক্যামেরার ভিডিওতে দেখা যায়, শিশুসহ লোকজন বসে খাবারের জন্য অপেক্ষা করার সময় একজন বন্দুকধারী রেস্তোরাঁর ভেতরে প্রবেশ করে গুলিবর্ষণ শুরু করে। পরে নিরাপত্তার জন্য সেখানে অবস্থানরত গ্রাহকরা দৌড়ে পালানোর চেষ্টা করেন।

রেস্তোরাঁর মালিক আবু তাহের বলেন, ‘প্রথম দিকে সে ওই দিকে গুলি চালায়। আমাদের এখানে রেস্তোরাঁর ভেতরে অনেক কাস্টমার ছিল। পরে আমার কাউন্টারের পেছনে গিয়ে তৃতীয় গুলি করে আমার এক কর্মচারীকে।’

তাহের বলেন, মুখোশ পরিহিত ও লাল হুডসহ সোয়েটশার্ট পরা বন্দুকধারী তিনটি গুলি চালায় এবং এক পর্যায়ে কাউন্টারের পেছনে চলে যায়। তাহের বলেন, ‘সে (বন্দুকধারী) কিছু বলেনি। সে এসেই গুলি করে পালিয়ে যায়।’

তিনি বলেন, বন্দুক হামলার পর একজন কর্মচারীর উরুর ওপরের দিকে বুলেট আঘাত করে।

পুলিশ বলছে, হামলার পরপরই বন্দুকধারী দৌড়ে পালিয়ে গেছে। যদিও হামলার উদ্দেশ্য জানতে এখনও তদন্ত করা হচ্ছে, তবে সূত্র বলছে, গত সপ্তাহের শুরুতে ওই বন্দুকধারী দোকানের একজন কর্মচারীর সাথে তর্ক করেছিল।

বন্দুক হামলার পর ব্যবসা নিয়ে চিন্তিত রেস্তোরাঁর মালিক আবু তাহের। তিনি বলেন, ‘অবশ্যই (আমি) ভীত, আপনি জানেন। এটি একটি খুব ছোট ব্যবসা। নিউইয়র্ক সিটিতে ছোট ব্যবসা চালাতে আমি সত্যিই ভয় পাই। আসলে এটি নিরাপদ নয়। আমরা নিরাপদ নই। আমাদের জীবন নিরাপদ নয়।’

সিবিএস নিউজ বলছে, পুলিশ নজরদারি ক্যামেরা থেকে পাওয়া ভিডিও ফুটেজটি পর্যালোচনা করছে এবং বন্দুকধারীর সন্ধান চালিয়ে যাচ্ছে। কারও কাছে হামলাকারীর সম্পর্কে তথ্য থাকলে কল করতে বলা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ