৪৫ ব্যাগ মানব দেহাবশেষ উদ্ধার মেক্সিকোয় গিরিখাত থেকে

প্রকাশিত: ০২ জুন, ২০২৩ ০৫:০৯:৩২

৪৫ ব্যাগ মানব দেহাবশেষ উদ্ধার মেক্সিকোয় গিরিখাত থেকে

নিজস্ব প্রতিবেদক: মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় শহর গুয়াদালাজারার বাইরের একটি দুর্গম গিরিখাত থেকে ৪৫ ব্যাগ মানব দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। সেখানে ঠিক কতজনের মৃতদেহ আছে তা জানার চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। সিবিএসনিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত বুধবার রাতে পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জলিসকোর রাষ্ট্রীয় প্রসিকিউটরের কার্যালয় জানায়, গিরিখাত থেকে পাওয়া ব্যাগগুলোতে পুরুষ এবং নারীদের দেহাবশেষ রয়েছে। দেশটির দমকলকর্মী ও বেসামরিক কর্মকর্তারা হেলিকপ্টারে করে গিরিখাত থেকে বাকি দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে দেশটিতে সাতজন যুবক নিখোঁজ হন। এরপর থেকে দেশটির কর্তৃপক্ষ তাদের উদ্ধারে ততপরতা চালাচ্ছে। তবে ৪৫ ব্যাগ মানব দেহাবশেষ ওই সাত যুবকের কি না তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

ঠিক কতজনের দেহাবশেষ তা এখন পর্যন্ত জানা যায়নি 
 
দেশটির কর্মকর্তারা জানান, গতকাল মঙ্গলবার কালো প্ল্যাস্টিক ব্যাগে মানব দেহাবশেষ মিলে। এরপর থেকে কর্তৃপক্ষ উদ্ধার অভিযান চালাচ্ছে।

এদিকে বিবিসি জানিয়েছে, মৃতদেহগুলো কীভাবে এই গিরিখাতে পড়েছিল তা এখনও জানা না গেলেও মেক্সিকোতে গুমের মতো অপরাধ তুলনামূলকভাবে সাধারণ বিষয়। উত্তর আমেরিকার এই দেশটির সরকারি পরিসংখ্যান অনুযায়ী, মেক্সিকোতে ১ লাখেরও বেশি মানুষ নিখোঁজ রয়েছেন।


প্রজন্মনিউজ২৪/এএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ