আন্তর্জাতিক দুগ্ধ দিবস উপলক্ষে শ্রীনগরে আলোচনা সভা ও ডেইরি উপকরণ বিতরণ

প্রকাশিত: ০১ জুন, ২০২৩ ০৬:৩১:৫৬

আন্তর্জাতিক দুগ্ধ দিবস উপলক্ষে শ্রীনগরে আলোচনা সভা ও ডেইরি উপকরণ বিতরণ

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের শ্রীনগরে আন্তর্জাতিক দুগ্ধ দিবস উপলক্ষে আলোচনা সভা ও ডেইরি উপকরণ বিতরণসহ ৫ শতাধিক শিক্ষার্থীকে খাওয়ানো হলো তরল দুধ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার শ্রীনগর ১নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি), শ্রীনগর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এবং রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) আয়োজনে এই আন্তর্জাতিক দুগ্ধ দিবস পালিত হয়। 

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উপ-পরিচালক আবু রিয়াদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ হোসেন পাটোয়ারী।

কারিগরি কর্মকর্তা (প্রাণিসম্পদ) ডা: কাজী বাহারুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ কামরুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, রিক মহা ব্যবস্থাপক আলাউদ্দিন খান, মহা-ব্যবস্থাপক, আঞ্চলিক ব্যবস্থাপক ইমদাদুল হক, এলাকা ব্যবস্থাপক হাবিবুর রহমান, রিক-এসইপি প্রকল্প ব্যবস্থাপক শফিকুল ইসলামসহ প্রকল্প  সংশ্লিষ্ট ক্ষুদ্র উদ্যোক্তা ও  স্থানীয় দুগ্ধ খামারিবৃন্দ । 

আধুনিক ও স্মার্ট ডেইরি খামার নির্মাণ ও দুধ উৎপাদন বৃদ্ধির উদ্দেশ্য অনুষ্ঠান শেষে উদ্যেক্তাদের মাঝে   ১টি মিল্কিং মেশিন, ১টি ওয়েটিং মেশিন, ১০টি ঘাস কাটার মেশনসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি বিতরণ করা হয়। 


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ